দুপুর ২:৩৬, রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / মালদিনি আবার‌ও মিলানে
মালদিনি আবার‌ও মিলানে
আগস্ট ৬, ২০১৮



নিজের পুরণো ক্লাব এসি মিলানে আবার‌ও যোগ দিলেন পা‌ওলো মালদিনি। তবে খেলোয়াড় হিসেবে নয়, এবার তিনি মিলানের দলে যোগ দেন স্ট্র্যাটেজিক ‌ও ডেভেলপমেন্ট ডিরেক্টর হিসেবে। গতকাল রবিবার বিষয়টি চূড়ান্ত হয়। ১৯৮৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত এই ২৫ বছরে মালদিনি এসি মিলানের হয়ে ৯০২টি ম্যাচ খেলেন এবং সাতবার সিরিএ চ্যাম্পিয়ন করান।

মালদিনির যোগ দে‌ওয়া প্রসঙ্গে এসি মিলান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ‘স্ট্র্যাটেজিক ‌ও ডেভেলপমেন্ট ডিরেক্টর হিসেবে মালদিনি যোগ দে‌ওয়ায়, ভবিষ্যতে আমাদের ক্লাবটিকে শক্তিশালি হয়ে উঠতে সহায়তা করবে।’

অবশ্য মালদিনির পরিবারের সঙ্গে মিলানের বহু স্মৃতি জড়িয়ে আছে। ১৯৬৩ সালে এসি মিলানের প্রথম উয়েফা চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের সময় পা‌ওলো মালদিনির বাবা সিজার মালদিনি ছিলেন অধিনায়ক। ১৯৮৫ সালের ২০ জানুয়ারি ১৬ বছর বয়সে সিরিএ তে এসি মিলানের হয়ে অভিষেক হয়েছিল পা‌ওলো মালদিনির। ক্যারিয়ারে তিনি ২৬টি ট্রফি জিতেছেন। তার মধ্যে ৭বার জাতীয় চ্যাম্পিয়নশীপ; একবার ন্যাশনাল কাপ; ৫ বার ইটালিয়ান সুপার কাপ; ৫ বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ; ৫ বার ইউরোপিয়ান সুপার কাপ; ২ বার ইন্টারকন্টিনেন্টাল কাপ এবং একবার ফিফা ক্লাব ‌ওয়ার্ল্ড কাপ জেতেন। এসি মিলানের লাল-কালো জার্সিতে ৪১৯টি ম্যাচে অধিনায়কত্ব‌ও করেন মালদিনি।

বর্তমানে মিলানের দলটি আশা করছে পা‌ওলো মালদিনি দলের সঙ্গে যোগ দে‌ওয়ায় আগামীতে তারা আরো বেশি সাফল্য পাবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :