রাত ১০:১১, মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং
/ এশিয়ান গেমস / বাংলাদেশ হকি দলের ভাবনায় ওমান
এশিয়ান গেমস ২০১৮
বাংলাদেশ হকি দলের ভাবনায় ওমান
আগস্ট ১৯, ২০১৮



ইন্দোনেশিয়া থেকে কবিরুল ইসলাম

এশিয়ান গেমসের হকিতে প্রতিবারই হতাশা নিয়ে ফিরতে হয় বাংলাদেশকে। তবে এবার আর হতাশা নয়, বরং পঞ্চম কিংবা ৬ষ্ঠ স্থান অর্জনই মূল লক্ষ্য রাসেল মাহমুদ জিমিদের। আগামীকাল সোমবার নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ওমানের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। স্থানীয় সময় দুপুর চারটায় জিবিকে হকি গ্রাউন্ডে শুরু হবে ম্যাচটি।

একটা সময় ওমানকে বলে কয়ে হারাতো লাল-সবুজরা। সেই ওমানই এখন বড় আতংকে পরিনত হয়েছে। কারন সবশেষ লড়াইয়েও ওমানের কাছে হারতে হয়েছিল বাংলাদেশকে। সেটা ছিল এশিয়ান কাপ বাছাইয়ের ফাইনালে। ২-০ গোলে হেরেছিল জিমি-চয়নরা। চলতি এ আসরে ‘বি’ গ্রুপে গোবিনাথন কৃষ্ণমূর্তির শিষ্যদের প্রতিপক্ষ ওমান, পাকিস্তান, মালয়শিয়া, থাইল্যান্ড ও কাজাগিস্তান। র‌্যাংকিং ও শক্তিতে যোজন-যোজন এগিয়ে থাকায় পাকিস্তান ও মালেশিয়ার সঙ্গে জয়ের কথা ভাবছে না গোবিনাথান কৃষ্ণমূর্তি।

র‌্যাংকিংয়ে মালেশিয়া ১২ আর পাকিস্তান রয়েছে ১৩ নম্বরে। থাইল্যান্ড ও কাজাখস্তানের সঙ্গে বাংলাদেশই ফেভারিট। অগ্নীপরীক্ষা বলতে ওমান। যদিও র‌্যাংকিংয়ে বাংলাদেশ ৩১ আর ওমান আছে ৩৩-এ। আজ রবিবার অনুশীলন শেষে চয়ন জানালেন, ‘আমাদের ভাবনায় শুধুই ওমান ম্যাচ। কারণ এই ম্যাচে হারলে কঠিন হয়ে যাবে পঞ্চম হওয়া। বিশ্বকাপ খেলা দলগুলো এখানে আছে। এজন্য এখানে পদকের বদলে ৫ বা ৬ নম্বর হওয়া লক্ষ্য আমাদের।’

এশিয়াডে আসার আগে প্রস্তুতির দারুন সুযোগ পেয়েছিল হকি দল। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচও খেলেছিল। জয় পেয়েছিল স্বাগতিকদের বিরুদ্ধে। তাই ওমানের বিরুদ্ধে ভালো কিছুর প্রত্যাশা গোপিনাথন কৃষ্ণমূর্তির কণ্ঠে, ‘ছেলেরা কঠোর পরিশ্রম করছে। ওমানকে হারানোটা হবে আমার জন্য ওদের দেয়া উপহার।’

এটা ঠিক হকিতে গতির সঙ্গে তাল মেলাতে দরকার দূর্দান্ত ফিটনেস। বাংলাদেশের সেখানে ঘাটতি আছে। তারপরও আত্মবিশ্বাস আর গত কিছুদিনের প্রস্তুতি সঙ্গে করে নামছে অগ্নিপরীক্ষায়। জয় ছাড়া দ্বিতীয় ভাবনা নেই জিমি-চয়নদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :