রাত ৪:৩৬, বৃহস্পতিবার, ১৫ই আগস্ট, ২০১৮ ইং
/ ফুটবল / ফারাজ ফুটবলে ফারইস্ট বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন
ফারাজ ফুটবলে ফারইস্ট বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন
আগস্ট ৫, ২০১৮



ফারাজ গোল্ডকাপ আন্তঃ বিশ্ববিদ্যালয় ফুটবলের শিরোপা জিতলো ফারইস্ট বিশ্ববিদ্যালয়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে, প্রতিযোগিতার ফাইনালে আজ রোববার তারা টাইব্রেকারে ৮-৭ গোলে সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়কে।

গতবারের রানার্স আপ দল ফারইস্ট বিশ্ববিদ্যালয় খেলার শুরুতেই কয়েকটি সুযোগ নষ্ট না করলে শুরুতেই লিড নিতে পারতো। সাউথ ইস্ট দলও বেশ কিছু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়। তবে নির্ধারিত সময়ে কোন দল গোলের দেখা না পেলে জয়-পরাজয় নির্ধারণে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। রুদ্ধশ্বাস পেনাল্টি শ্যূট আউটে উভয় দল মোট ৯টি করে শট নেয়। সাউথ ইস্টের পক্ষে ৯ নম্বর শটটি নেন তৌফিকুর রহমান। তার শটটি অসাধারণ দৃঢ়তায় রুখে দেন ফারইস্ট দলের গোলকিপার সোহাগ মিয়া। তাতে ৮-৭ গোলে চ্যাম্পিয়ন হওয়ার উল্লাসে মাতে ফারইস্ট বিশ্ববিদ্যালয়।

চ্যাম্পিয়ন দলকে স্বর্ণের ট্রফির সাথে দুই লাখ টাকা প্রাইজমানি দেয়া হয়। আর রানার্স আপ দলকে ট্রফি ছাড়াও এক লাখ টাকা অর্থ পুরস্কার দেয়া হয়। ফাইনালে ম্যাচ সেরা হন চ্যাম্পিয়ন দলের মিতুল। যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জেতেন আইইউবি’র ইনতেশার ও পিয়াস। সেরা গোলকিপার গোল্ডেন গ্লাভস জেতেন, ফারইস্ট বিশ্ববিদ্যালয়ের সোহাগ। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক সুজয় এবং টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফি পায় স্টেট বিশ্ববিদ্যালয়।

খেলা শেষে বিজয়ী ও বিজিত দলকে পুরস্কৃত করেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, ডিআইজি নৌপুলিশ শেখ মারুফ হাসান, ব্রাজিলের রাষ্ট্রদূত joao Tabajara de Oliveira।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :