রাত ১২:৩৭, বৃহস্পতিবার, ২১শে নভেম্বর, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / প্রথমবারের মতো সেমিফাইনালে স্পেন
ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ
প্রথমবারের মতো সেমিফাইনালে স্পেন
আগস্ট ১৭, ২০১৮



ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনালে উঠেছে স্পেন। ফ্রান্সের কনর্কামেউ স্টেডিয়ামে, নাইজেরিয়াকে তারা ২-১ গোলে পরাজিত করে শেষ চারের টিকিট নিশ্চিত করে। এবারই প্রথম স্প্যানিশ তরুণীরা নারী বিশ্বকাপের সেমিফাইনালে উঠলো।

বৃহস্পতিবার গাই-পিরিউ স্টেডিয়ামে, খেলার শুরুতেই এগিয়ে যায় ‘লা রোজিতা’রা। মাত্র ১৩ মিনিটে অধিনায়ক অ্যাতিনা বোমাতি দারুণ এক গোলে এগিয়ে দেন স্পেনকে। নাইজেরিয়ার ডি বক্সের সামান্য বাইরে থেকে বাঁ-পায়ের দুর্দান্ত এক শটে দলকে এগিয়ে দেন তিনি। তবে এই গোলে নাইজেরিয়ান গোলকিপার চাইমাকা এনডোজির ব্যর্থতা‌ও সমান দায়ী। ১-০ গোলে এগিয়ে যা‌ওয়ার উল্লাসে মাতে স্পেন শিবির।

প্রথমার্ধের ইনজুরি টাইমে ব্যবধান দ্বিগুণ করে স্প্যানিশরা। মাইতি উরুজের ফ্রিকিক থেকে বল পেয়ে স্পেনকে ২-০ গোলে এগিয়ে দেন পাত্রি গুইয়ারো। এবারের বিশ্বকাপে এটি তার পঞ্চম গোল। তাদের গোলের লিড নিয়েই বিরতিতে যায় স্পেন।

বিরতি থেকে ফিরে গোল শোধের চেষ্টা করতে থাকে ‘সুপার ঈগল’রা। ৫৭ মিনিটে সেই সুযোগ‌ও পায় তারা। রাশিদাত আইবাবের গোল প্রচেষ্টা স্প্যানিশ গোলকিপার প্রতিহত করলে‌ও ফিরতি বল জালে পাঠিয়ে ব্যবধান ২-১-এ নামিয়ে আনেন পিস এফি।

কিন্তু শেষ রক্ষা হয়নি। বাকী সময়ে গোল পরিশোধ করতে না পারায় ২-১ ব্যবধানের জয়ে সেমিফাইনালে উঠে যায় স্পেনের নারী দল। এই টুর্নামেন্টে এবারই স্পেন প্রথম শেষ চারের টিকিট পেলো।

এদিকে, বিশ্বকাপের অন্য ম্যাচে উত্তর কোরিয়াকে পেনাল্টি গোলে হারিয়ে সেমিফাইনালে ‌ওঠে ফ্রান্সের নারী ফুটবল দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :