রাত ৪:৩৭, বৃহস্পতিবার, ১৫ই আগস্ট, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / পেনাল্টি মিসে মেক্সিকোর কাছে ব্রাজিলের হার
অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ ফুটবল
পেনাল্টি মিসে মেক্সিকোর কাছে ব্রাজিলের হার
আগস্ট ৬, ২০১৮



খেলা শেষের ইনজুরি টাইমে পেনাল্টি মিসের মাশুল গুনতে হলো ব্রাজিলকে। তাতে ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ ফুটবলে ‘বি গ্রুপে’ নিজেদর প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে পরাজয়ের বেদনা নিয়েই মাঠ ছাড়ে সেলেসাও কিশোরীরা।

রবিবার রাতে ফ্রান্সের ডিনান-লেহন স্টেডিয়ামে, ক্যাটি মার্টিনেজের গোলে খেলার ৪ মিনিটেই এগিয়ে যায় মেক্সিকো। ড্যানিয়েলা এসপিওনাজের কাছ থেকে বল পেয়ে এগিয়ে আসা ব্রাজিল গোলকিপার ক্যামিলিকে কাটিয়ে ক্যাটি মার্টিনেজ ১-০ তে এগিয়ে দেন মেক্সিকানদের।

তবে দুই মিনিটের বেশি এই লিড ধরে রাখতে পারেনি তারা। খেলার ৬ মিনিটে ক্যারোলিন নিকোলির গোলে ম্যাচে ১-১-এ সমতা ফেরায় ব্রাজিল। এখানেই তারা থেমে থাকেনি। ১৭ মিনিটে ক্যারোলিনের করা গোলে ২-১-এ এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পাল্টে যায় খেলার ধারা। গোলের চেষ্টা করতে থাকা মেক্সিকানদের সমতায় ফেরান জ্যাকুইলিন ওভাল্লি। ব্রাজিলের গোলমুখ থেকে দারুণ এক গোল করে ম্যাচে ২-২-এ সমতা ফেরান জ্যাকুইলিন। ৬৩ মিনিটে আরো এক গোল করে ম্যাচ সেরা জ্যাকুইলিন ‌ওভাল্লি লা ট্রায়োদের ৩-২ ব্যবধানে এগিয়ে দেন।

পিছিয়ে থেকে টনক নড়ে ব্রাজিলিয়ানদের। ইনজুরি টাইমের সপ্তম মিনিটে সমতা আনার সুযোগও ছিলো ব্রাজিলের। কিন্তু স্পটকিকে গোল করতে ব্যর্থ হন ভিক্টোরিয়া। তার নেয়া পেনাল্টি ক্রসবারে লাগলে গোল বঞ্চিত হয় ব্রাজিল। এই জয়ে বয়সভিত্তিক বিশ্বকাপে প্রথমবারের মতো ব্রাজিলের বিপক্ষে জয় পেলো মেক্সিকোর মেয়েরা।

এই গ্রুপের অন্য ম্যাচে উত্তর কোরিয়াকে ৩-১ গোলে পরাজিত করেছে ইংল্যান্ড। প্রথমার্ধে ইংলিশরা ১-০ গোলে এগিয়ে ছিল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :