সকাল ৮:৪১, শুক্রবার, ২২শে মার্চ, ২০১৯ ইং
/ এশিয়ান গেমস / থাইল্যান্ডকে হারাতে চায় বাংলাদেশ হকি দল
থাইল্যান্ডকে হারাতে চায় বাংলাদেশ হকি দল
আগস্ট ২৫, ২০১৮



ইন্দোনেশিয়া থেকে প্রতিনিধি

এশিয়ান গেমস হকির গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ থাইল্যান্ড। স্থানীয় সময় বিকাল চারটায় জিবিকে হকি গ্রাউন্ডে শুরু হবে দুই দলের দ্বৈরথ। থাইল্যান্ডকে হারাতে পারলে পঞ্চম স্থানের জন্য লড়াইয়ের সুযোগ পাবে জিমি-চয়নরা। সেই সাথে আগামী এশিয়া কাপ আর এশিয়ান গেমসের বাছাইপর্বও খেলতে হবেনা গোবিনাথনের শিষ্যদের। আগামী আসরে সরাসরি সুযোগ পাবে চূড়ান্ত পর্বে।

হকি ইভেন্টে টানা দুই ম্যাচ জয়ের পর শক্তিশালী মালয়শিয়ার কাছে ৭-০ গোলে বিধ্বস্ত হয় লাল-সবুজ জার্সীধারীরা। তবে থাইল্যান্ডের বিরুদ্ধে জয়ের আশা শিটুলবাহিনীর। বিশ্ব হকি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ৩১ আর থাইল্যান্ডের ৪৭। শুধু র‌্যাঙ্কিং নয়, হকিতে কখনই থাইদের কাছে হারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। তাই প্রতিপক্ষকে হারিয়ে পঞ্চম স্থানের লড়াইয়ে জায়গা করে নেয়ার সুযোগটা হাতছাড়া করতে চায় না টিম বাংলাদেশ। বহু বছর পর এমন সুযোগের সামনে দাড়িয়ে জিমি-চয়ন-শিটুলরা।

ম্যাচকে সামনে রেখে আজ শনিবার সকালে কঠোর পরিশ্রম করেছেন গোবীনাথনের শিষ্যরা। কোচের কথায়, ‘দল সবসময় জয়ের জন্যই মাঠে নামে। মালয়েশিয়া ও কাজাখস্তানের বিপক্ষে যেভাবে মাঠে নেমেছে সেভাবেই মাঠে নামবো। সবসময় সেরাটা দিতেই প্রস্তত আমার দল। পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে টার্গেটে পৌঁছানো সম্ভব। এখানে বাধার কিছু দেখছি না।’

দলের সহকারি কোচ আশিকুজ্জামান জানান, ‘বাংলাদেশের সামনে ২০ বছর আগে এমন একটি সুযোগ এসেছিল। তবে সেটি কাজে লাগানো যায়নি। থাইল্যান্ডকে হারাতে পারলে আমাদের ষষ্ঠ স্থান নিশ্চিত। পঞ্চম স্থানের জন্য লড়তে হবে কোরিয়া কিংবা অন্য একটি দেশের সঙ্গে।

তাছাড়া আগামী এশিয়ান গেমস ও এশিয়া কাপের বাছাইপর্বও খেলতে হবে না জিততে পারলে। তাই আমরা সকলে ইতিবাচক চিন্তা করছি। দলে কোন ইনজুরি নেই। আশরাফুল গত ম্যাচে ইনজুরির কারনে খেলতে না পারলেও আগামীকাল থাইল্যান্ডের বিপক্ষে খেলতে তার কোন অসুবিধে হবে না।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :