রাত ১০:২৮, মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ট্রফি জয়ে শুরু অধিনায়ক লি‌ওনেল মেসির
ট্রফি জয়ে শুরু অধিনায়ক লি‌ওনেল মেসির
আগস্ট ১৩, ২০১৮



কাপ জিতেই অধিনায়কত্বের অভিষেক হলো আর্জেন্টিনার মহাতারকা লি‌ওনেল মেসির। ১৩ বছর বার্সেলোনায় কাটানোর পর চলতি মৌসুমে অধিনায়ক হলেন তিনি। আর স্প্যানিশ সুপার কোপার ট্রফি জিতে নিজের অভিষেকটা স্মরণীয় করে রাখলেন তিনি।

গতকাল রবিবার রাতে, সুপার কোপার ম্যাচে প্রথমে পিছিয়ে থেকে‌ও ২-১ গোলে সেভিয়াকে পরাজিত করে শিরোপা জেতে লি‌ওনেল মেসির বার্সেলোনা। আগেরবারের অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা জাপানের দল ভ্যাসেল কোবে যোগ দে‌ওয়ায়, মেসিকে অধিনায়ক নির্বাচন করা হয়। এদিকে, বার্সেলোনার হযে আগে‌ও অনেকবার সুপার কাপ জিতলে‌ও এবারের ট্রফিটা মেসির কাছে আলাদা মর্যাদার হয়ে থাকবে। কারণ এটি যে অধিনায়ক মেসির অভিষেক ম্যাচেই জেতা। তাছাড়া এই ট্রফি জয়ে মেসি আন্দ্রেস ইনিয়েস্তাকে পেছনে ফেলে বার্সার হয়ে সর্বোচ্চ ৩৩ টি ট্রফি জয়ের রেকর্ড গড়লেন। ৩২ টি ট্রফি জেতার রেকর্ড আছে ইনিয়েস্তার।

এবার সেভিয়ার বিপক্ষে কোনো গোল করতে না পারলে‌ও ৩৪ ম্যাচে ৩১ গোল করে অন্য যেকোনো দলের চেয়ে বেশি গোল করার রেকর্ড মেসির সেভিয়ার বিপক্ষে। প্রাক-মৌসুম শুরু প্রায় শেষ দিকে, বার্সেলোনার অনুশীলনে যো দিলে‌ও কোচ আর্নেস্টো ভালভার্দে আশা করছেন, মেসিই হবেন এবারের লিগের সর্বোচ্চ গোলদাতা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :