সকাল ৯:৫৫, রবিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / জার্মানিকে বিদায় করে সেমিফাইনালে জাপান
ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ফুটবল
জার্মানিকে বিদায় করে সেমিফাইনালে জাপান
আগস্ট ১৮, ২০১৮



দ্বিতীয়ার্ধের তিন গোলে জার্মানিকে ৩-১ ব্যবধানে হারিয়ে ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ ফুটবলের ফাইনালে উঠেছে এশিয়ার প্রতিনিধি জাপান। গতকাল শুক্রবার রাতে ভ্যানিসের স্টেড ডি লা রাবিনে, জার্মানিকে বিদায় করে প্রতিযোগিতার শেষ চারে ওঠে জাপান।

গোল শূন্য প্রথমার্ধের পর, খেলার ৫৯ মিনিটে হিনাতা মিয়াজাওয়ার ক্রসে ম্যাচ সেরা জুন এনডো জাপানকে এগিয়ে দেন। ৭০ মিনিটে এশিয়ার প্রতিনিধিরা ব্যবধান দ্বিগুণ করে। তাকারাদার কাছ থেকে বল পেয়ে জার্মানির সীমানার খুব কাছ থেকে গোল করেন আগের ম্যাচে হ্যাটট্রিক করা উইকি।

এই গোলের রেশ কাটতে না কাটতেই ৭৩ মিনিটে জাপানকে ৩-০ ব্যবধানে লিড এনে দেন তাকারাদা। বামপ্রান্ত থেকে নানামির কাছ থেকে পাওয়া ক্রসে বল জালে জড়াতে কোনো সমস্যাই হয়নি তার। টুর্নামেন্টে এটি তাকারাদার চতুর্থ গোল।

তিন গোলে পিছিয়ে থেকে খেলায় ফেরার চেষ্টা করে জার্মানি। কিন্তু ততক্ষণে খেলার ফল প্রায় নির্ধারিত। খেলা শেষের আট মিনিট আগে, জ্যানিনা যে গোলটি করেন তা শুধু ব্যবধানই কমায়।

এই জয়ে টুর্নামেন্টের শেষ চারে উঠে গেলো জাপানের কিশোরীরা। আগামী সোমবার ফাইনালে ওঠার লড়াইয়ে তারা মুখোমুখি হবে ইংল্যান্ডে। নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে ইংলিশ নারীরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :