রাত ১২:৩৬, বৃহস্পতিবার, ২১শে নভেম্বর, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / কোয়ার্টার ফাইনালে জার্মানি
ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ
কোয়ার্টার ফাইনালে জার্মানি
আগস্ট ১৪, ২০১৮



হাইতিতে ৩-২ গোলে হারিয়ে ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ ফুটবলে ডি গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠল জার্মানি। ভ্যানিসের স্টেড ডি লা রাবিনিতে, জার্মানির লরা ফ্রেইগাং, ক্রিস্টিন কোজেল ও ক্লারা বুওল গোল তিনটি করেন।

খেলার শুরুতেই প্রতিপক্ষের উপর আক্রমন করে খেলতে থাকে জার্মানরা। তবে গোল পেতে তাদের অপেক্ষায় থাকতে হয় ১৮ মিনিট পর্যন্ত। রক্ষণভাগের খেলোয়াড় সারাই লিন্ডারের কাছ থেকে বল পেয়ে দলকে লিড এনে দেন লরা ফ্রেইগাং। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানরা।

বিরতি থেকে ফিরে ক্রিস্টিন কোজেল ও ক্লারা বুওলের কল্যাণে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় জার্মানি। তবে মোটেই হতাশ হয়নি হাইতি। তারাও খেলায় ফেরার চেষ্টা করেন।

৬৩ মিনিটে অধিনায়ক ও তারকা খেলোয়াড় মন্ডেসির ব্যবধান ৩-১ এ নামিয়ে আনেন। এই গোলের ১০ মিনিট পর তিনি আরও এক গোল করে ব্যবধান ৩-২ নামিয়ে আনেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। ৩-২-এর জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে অনূর্ধ্ব-২০ নারী ফুটবলের শেষ আটে উঠে যায় জার্মানি।

এদিকে, গ্রুপের অন্য ম্যাচে চীনের সঙ্গে ১-১ গোলে ড্র করে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে নাইজেরিয়া। ৩ ম্যাচে দুই দলের পয়েন্ট সমান ৪ হলেও গোল গড়ে নকআউট পর্ব নিশ্চিত করে নাইজেরিয়ার মেয়েরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :