সকাল ৯:৩৪, বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ২৮০ রানের টার্গেটে ব্যাট করছে ‌ওয়েস্ট ইন্ডিজ
২৮০ রানের টার্গেটে ব্যাট করছে ‌ওয়েস্ট ইন্ডিজ
জুলাই ২৩, ২০১৮



তামিম ইকবালের ক্যারিয়ারের দশম সেঞ্চুরি এবং দ্বিতীয় উইকেটে সাকিব আল হাসানকে নিয়ে ২০৭ রানের জুটি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৪ উইকেটে ২৭৯ রান করেছে বাংলাদেশ। তাতে ২৮০ রানের টার্গেটে এখন ব্যাট করছে ‌ওয়েস্ট ইন্ডিজ।

গায়ানায়, তামিম ইকবাল ও সাকিব আল হাসান অসাধারণ দুটি ইনিংস খেললেন। সাকিব ৯৭ রান করে আউট হয়ে গেলেও তামিম ছিলেন অপরাজিত। দারুণ ধৈর্যশীল ইনিংস খেললেন তামিম ইকবাল। তার উইকেট নিতে পারেনি কোনো ক্যারিবীয় বোলার।

তবে এই ২০৭ রানের জুটি গড়ার পথে বাংলাদেশ বেশ কয়েকটি রেকর্ডের‌ও জন্ম দিয়েছে। এটি ‌ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। সেই সঙ্গে দ্বিতীয় উইকেটেো সর্বোচ্চ সংগ্রহ। তাছাড়া এটি গায়ানার এই মাঠের‌ও রেকর্ড। ২০০৭ সালে এই ভেন্যুতে মাহেলা জয়াবর্ধনে ‌ও সনাথ জয়াসুরিয়ার গড়া ১৮৩ রানই ছিল মাঠের সর্বোচ্চ। এবার সাকিব-তামিম সেটা টপকে নতুন রেকর্ড গড়লেন।

১৩০ রানে অপরাজিত থাকলেন বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার। তার অসাধারণ সেঞ্চুরি এবং শেষ মুহূর্তে মাঠে নেমে মুশফিকুর রহীমের ছোট্ট ঝড়-সব মিলিয়ে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সামনে ২৮০ রানের বিশাল লক্ষ্য বেঁধে দিয়েছে বাংলাদেশ।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে এনামুল হক বিজয়ের উইকেট হারালেও শেষ পর্যন্ত মাত্র ৪ উইকেট হারিয়ে ২৭৯ রান তোলে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এটাই বাংলাদেশের সর্বোচ্চ ওয়ানডে ইনিংস।

শেষদিকে ১১ বলে মুশফিকের ৩০ রানের ঝড়ো ইনিংসে, শেষ দুই ‌ওভারে বাংলাদেশের স্কোরে যোগ হয় ৪৩ রান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :