রাত ৪:৩৭, বৃহস্পতিবার, ১৫ই আগস্ট, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / রিয়ালের জার্সি নং ৯!
রিয়ালের জার্সি নং ৯!
জুলাই ২৬, ২০১৮



পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে ইটালির জুভেন্টাসে যোগ দে‌ওয়ায় একটা প্রশ্নই বারবার ফুটবলপ্রেমিরা করেছেন, রিয়ালের ৯ নম্বর জার্সিটা এবার কার হবে? কে পড়বেন রোনালদোর ছেড়ে যা‌ওয়া জার্সি!

প্রশ্ন আছে ঠিকই, কিন্তু কোনো উত্তর আপাতত জানা নেই। প্রতি মৌসুমে ৫০ গোল করার মতো কী কোনো খেলোয়াড় আছে এখনকার রিয়াল মাদ্রিদে! তেমন কাউকে না পা‌ওয়া গেলে শুধু শুধু সেই জার্সির ভার বইতে দেবে কাকে? রিয়ালের কাছে টাকার কোনো কমতি না থাকলে‌ও মান সম্মত খেলোয়াড় পা‌ওয়া বেশ সমস্যার। ইতোমধ্যে তারা জার্সি নম্বর-৯ এর জন্য ১০০ মিলিয়ন ইউরো বা তারচেয়ে বেশি অর্থ বাজেটে রেখেছে। কিন্তু তেমন খেলোয়াড়ই তো খুজে পা‌ওয়া যাচ্ছে না, যার গায়ে পড়ানো যায় ৯ নম্বর জার্সিটা। ধারণা করা হচ্ছে লুকাস ভ্যাসকুয়েজ, মার্কো আসেনসি‌ও অথবা ইসকো- এদের যে কেউই পেতে পারেন সেই জার্সিটি। অথবা একেবারে নতুন কেউ।

তবে কেউ আবার করিম বেনজেমা কিংবা গ্যারেথ বেলের নাম‌ও বলে থাকেন। গত লিগে ৪৭ ম্যাচে ১২ এবং ৩৯ ম্যাচে ২১টি গোল করেছিলেন তারা। আর দু’জনেই ১৫টি করে গোলে অ্যাসিস্ট করেছিলেন। কিন্তু দুজনের এই ৩৩ গোল, রোনালদোর একার করা ৪৪ গোলের সমান কোনোভাবেই হতে পারবে না। তাছাড়া ফ্রেঞ্চ তারকা করিম বেনজেমা যে ফর্মের শেষের দিকে আছেন, বিশ্বকাপ দল থেকে তার বাদ পড়াতেই তো বুঝা যায়। আর ‌ওয়েলসের গ্যারেথ বেল-তিনি তো ইনজুরির সঙ্গে লড়াই করতে করতেই জীবনী শক্তি শেষ করে দিচ্ছেন।

হতে পারে, রিয়ালের ৯ নম্বর জার্সির মালিক হতে পারেন ক্লাবের একেবারে অচেনা কেউ, যেমন- বোরা মায়োরাল কিংবা রাউল ডি টমাস। দুজনই দলের তরুণ স্ট্রাইকার। গত ২০১৭-১৮ মৌসুমে রায়ো ভায়েকানোর হয়ে ২৪টি গোল করেছিলেন। তাদের ছাড়া‌ও ইংলিশ অধিনায়ক টটেনহ্যামের হ্যারি কেন, মিলানের মাউরো ইকার্দি, রবার্ট লিউন্ডোভস্কি কিংবা রড্রিগো মোরেনোর নাম‌ও শোনা যাচ্ছে। তাদের কাউকে দলে নিয়ে ৯ নং জার্সিটি দিতে পারে ক্লাব কতৃপক্ষ।

এদিকে, বেলজিয়ামের এডেন হ্যাজার্ড, অলিম্পিক লি‌ওয়ের ম্যারিয়ানো ডিয়াজ কিংবা দলে থাকা আলভারো মোরাতা‌ও হতে পারেন রিয়ালের ৯ নম্বরের অধিকারী। তবে ট্র্যাজেডি হলো এই যে, তারা কেউই ক্রিস্টিয়ানোর রোনালদোর পর্যায়ে নন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :