রাত ১:১৬, রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / রাতভর রাশিয়ার বিজয় উদযাপন
রাতভর রাশিয়ার বিজয় উদযাপন
জুলাই ২, ২০১৮



বিশ্বকাপের নকআউট পর্বে স্পেনকে পেনাল্টি শ্যূট আউটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যাওয়ার পর উল্লাসে ফেটে পড়ে স্বাগতিক রাশিয়ার সমর্থকরা। নেচে-গেয়ে তারা রাতভর উল্লাস করেন মস্কো থেকে শুরু করে পুরো দেশ জুড়ে।

আত্মঘাতি গোলে পিছিয়ে থাকলেও প্রথমার্ধেই গোল শোধ করে স্বাগতিকরা। পরের পুরোটা সময়ই তারা রক্ষণে ব্যস্ত থাকে। মিলিটারিদের মতো নিজেদের রক্ষণ সীমানা পাহারা দেয় রাশান ফুটবলাররা। তাতে শত চেষ্টায়ও গোলের দেখা পায়নি স্প্যানিশরা।

ঐতিহাসিক এই জয়ে আনন্দের বন্যা বয়ে যায় রাশিয়া জুড়ে। বিশ্বকাপের সবচেয়ে কম রেংকিংয়ের এই দলটি যে শেষ আটে উঠতে পারবে কারো ধারণাই ছিল না। সবাই ভেবেছিল স্বাগতিকতার সুবিধা নিয়ে বিশ্বকাপ খেলতে আসা রাশিয়া প্রথম পর্বেই ঝরে পড়বে। কিন্তু সবার ধারণাকে মিথ্যে করে দিয়ে তারা এখন প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে।

রবিবার রাতের ম্যাচে রাশান অধিনায়ক ইগর আকিনফেভ যেনো একাই ঠেকিয়ে দেন স্পেনের বিশ্বসেরা আক্রমণভাগকে। পেনাল্টি শ্যূট আউটে তিনি কোকে আর আসপাসের শট ঠেকিয়ে দলকে শেষ আটে পৌছে দেন। আর তাতেই সেরা আনন্দের উপলক্ষ পেয়ে যায় রাশানরা। এক ম্যাচেই হিরো হয়ে যান আকিনফেভ।
খেলা শেষে গাড়ির হর্ণ বাজিয়ে নেচে-গেয়ে মত্ত হয়ে ওঠে স্বাগতিক দলের সমর্থকরা। দেশের পতাকা নিয়েও তারা গভীর রাত পর্যন্ত দেশের এই জয়কে উদযাপন করতে থাকেন।

তাদের উদযাপনের আনন্দ এতোটাই বাধনহারা হয়ে ওঠে যে গায়ে জামা-কাপড়ের দিকে নজর রাখতেও ভুলে যান তরুণরা। নেচে-গেয়ে-বাদ্য বাজিয়ে রাশিয়ার সমথর্করা দেশের এই বিজয় উদযাপন করেন।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে রাশিয়া মুখোমুখি হবে ক্রোয়েশিয়ার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :