সকাল ৯:৪৮, সোমবার, ২৩শে জুলাই, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / নেইমার-কুতিনহোকে নিয়ে শঙ্কা
নেইমার-কুতিনহোকে নিয়ে শঙ্কা
জুলাই ৬, ২০১৮

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পর্ব শুরু হয়ে যাবে আজ শুক্রবার রাত থেকেই। কেউ কেউ এই কোয়ার্টার ফাইনাল জিতে সেমিফাইনালে উঠে যাবে। আবার কারো বিশ্বকাপ যাত্রা থেমে যাবে কোয়ার্টার ফাইনালেই। তবে দলগুলো সেরা তারকাদের অভাবে ভুগতে পারে শেষ চারের লড়াইয়ে। কোয়ার্টার ফাইনালে একটি হলুদকার্ড পেলেই তারা ছিটকে যেতে পারেন দল থেকে। তাতে সেমিফাইনালে তারকা তারকা খেলোয়াড় বিহীন মাঠে নামতে হতে পারে সেইসব দলকে।

ব্রাজিল-বেলজিয়ামের মধ্যকার ম্যাচটির দিকে নজর দিন। হট ফেভারিট ব্রাজিলের তিনজন খেলোয়াড় একটি করে হলুদকার্ড পেয়েছেন। এই কার্ডের খাড়ায় আছেন, নেইমার ‌ও কুতিনহো‌ও। তাছাড়া বেলজিয়ামের কেভিন ডি ব্রুইন, থমাস মুনিয়ের এবং জ্যা ভের্তোগেন সহ চারজন একটি করে হলুদ কার্ড পেয়েছেন। এই ম্যাচ চলাকালে এদের কেউ একজন কার্ড পেলে সেমিফাইনাল খেলা হবেনা জয়ী দলের পক্ষে।

আর ফ্রান্সের কথাই ধরা যাক, পল পগবা, রাইট ব্যাক বেঞ্জামিন পাভার্ড ‌ও স্ট্রাইকার অলিভার জিরুদ একটি করে হলুদ কার্ড পেয়ে বসে আছেন।আর উরুগুয়ের রডরিগো বেনটাকার পেয়েছেন একটি কার্ড। সুতরাং কোয়ার্টার ফাইনালে তাদের মধ্যকার ম্যাচে এদের কেউ একটি হলুদকার্ড পেলে সেমিফাইনালটাই খেলা হবে না।

ইতোমধ্যে দুই হলুদকার্ডের কারণে ব্রাজিলের হয়ে কোয়ার্টার ফাইনাল খেলতে পারছেন না দলের নির্ভরযোগ্য খেলোয়াড় কাসিমেরো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :