সকাল ৯:৩৮, সোমবার, ২৩শে জুলাই, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের নারীরা
টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের নারীরা
জুলাই ১৩, ২০১৮

নেদারল্যান্ডসের আমস্টেলভিনে বৃহস্পতিবার টস হেরে ব্যাট করে দারুণ সূচনা করেন বাংলাদেশের দুই ওপেনার শামিমা সুলতানা ও আয়েশা রহমান। জুটিতে ৫১ রান তোলার পর, ১৬ বলে ২২ রান করে শামিমা রান আউট হয়ে সাজঘরে ফেরেন।

এরপরই ঘটে ছন্দপতন। বিদায় নেন ২০ রান করা আয়েশা। ফারজানা হক ও রুমানা আহমেদ ফেরেন অল্পতেই। ৬২ রান তুলতেই হারায় তারা ৪ উইকেট।

গতি হারানো ইনিংসটাকে সেখান থেকে টেনে নিয়ে যান, নিগার সুলতানা। ৩১ রানে অপরাজিত থাকেন তিনি। তাতে ৬ উইকেটে বাংলাদেশের সংগ্রহ হয় ১২৫ রান।

জবাবে স্কটল্যান্ডের শুরুটাও ছিল সাবধানী। ১০ ওভারে ৪০ রান তুললওে হারায় তারা মাত্র ১ উইকেট।

দ্বিতীয় উইকেটে ৪৩ রানের জুটি গড়েন দুই বোন সারা ও ক্যাথরিন ব্রাইস। দ্রুত রান তোলার তাড়ায় এরপর উইকেট পড়ে নিয়মিত বিরতিতে। ১৪ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে স্কটিশরা।

লেগ স্পিনার রুমানা আহমেদ ১০ রানে তুলে নেন ২ উইকেট। ১৬ রানে ২ উইকেট তুলে নেন নাহিদা আক্তার। শেষ র্পযন্ত ৭৬ রানে থামে ৭ উইকেট হারানো স্কটিশদের ইনিংস।

এদিকে, সেমিফাইনাল জিতে আগেই বিশ্বকাপে খেলা নিশ্চিত করে আয়ারল্যান্ড। শনিবার ফাইনালে আইরিশদের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।

দেশের মাটিতে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ খেলেছিল স্বাগতিক হিসেবে। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেয়েছিল বাছাইপর্বের বাধা টপকে। সেই ধারাবাহিকতা মেয়েরা অব্যাহত রাখলো আবারও।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :