রাত ১১:৪৯, মঙ্গলবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ এশিয়ান গেমস / টাইমিংয়ের উন্নতিই লক্ষ্য সাঁতারের
এশিয়ান গেমস ২০১৮
টাইমিংয়ের উন্নতিই লক্ষ্য সাঁতারের
জুলাই ৩১, ২০১৮



এশিয়ান গেমসের ১৮তম আসরকে সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন দুই সাঁতারু সাগর আর বৃষ্টি। তবে স্বল্প দিনের প্রস্তুতিতে ক্ষুব্ধ দু’জনেই। জানান কোন পদক নয়, তাদের লক্ষ্যটা টাইমিংয়ের উন্নতি। সঙ্গে হিট পেরিয়ে খেলতে চান মূল লড়াইয়ে। আর এশিয়াডের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পদক জিততে চান এসএ গেমসে।

এবার বাংলাদেশ থেকে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে যাচ্ছেন দুই সাঁতারু মাহফিজুর রহমান সাগর আর খাদিজা আক্তার বৃষ্টি। এতবড় একটা আসর অথচ প্রস্তুতি শুরু হয়েছে তিন সপ্তাহও হয়নি। তাইতো এই ইভেন্টে পদকের স্বপ্নকে দূরে ঠেলে সাগরের লক্ষ্যটা আপাতত হিটের বাধা পেরুনো।

অন্যদিকে খাদিজা আক্তার মাত্র দেড় বছর আগে ‘সেরা সাঁতারু’ থেকে এ পর্যন্ত উঠে এসেছেন। প্রথমবারের মতো প্রতিনিধিত্ব করছেন দেশের। তবে সে রোমাঞ্চকে পাশ কাটিয়ে লক্ষ্যটা নিজের টাইমিংয়ের উন্নতি।

অনুশীলনে শিষ্যদের বিভিন্ন পরামর্শ দিলেও দলের সঙ্গে যাচ্ছেন না কোচ তে গুন পার্ক। তার মতে, দীঘমেয়াদী ক্যাম্প না হলে এই ইভেন্টেই পদকের আশা করাটা বোকামি।

আসরে ৫০, ১০০ ও ২০০ মিটার ফ্রি স্টাইলে লড়বেন সাগর। আর ৫০ মিটার ফ্রি স্টাইলের সঙ্গে ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে পুলে নামবেন বৃষ্টি। এশিয়াডে অংশ নিতে ১৬ আগস্ট দেশ ছাড়ার কথা এই দুই সাঁতারুর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :