সকাল ৮:১৪, শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / জুভেন্টাসে আবার‌ও পগবা!
জুভেন্টাসে আবার‌ও পগবা!
জুলাই ১৯, ২০১৮



ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে পারেন পল পগবা। ইটালীয় সংবাদমাধ্যমের দাবি, ফ্রান্স বিশ্বকাপ দলের এই তারকা ফিরে যেতেন পারেন তাঁর পুরনো ক্লাব জুভেন্টাসে। ব্যাপারটা সত্যি হলে, ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে খেলতে দেখা যেতে পারে পগবাকে। তবে ম্যানচেস্টারের কোচ হোসে মরিনহো বলেছেন, পগবা নিশ্চয়ই বুঝতে পেরেছে কেনো সে বিশ্বকাপে ভালো খেলেছে। অর্থাৎ পগবা যে রেড ডেভিলদের ছেড়ে যাচ্ছেন না, আকারে-ইংগিতে তিনি সেটাই বলে দেন।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত ম‌ওসুমের দ্বিতীয় পর্বে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ হোসে মোরিনহোর সঙ্গে পগবার সম্পর্ক বেশ খারাপ হয়ে যায়। আর সম্পর্ক খারাপ হওয়ার জন্যই তাঁকে নিয়মিত দলে সুযোগ দেননি মোরিনহো। ফ্রান্সের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক যা নিয়ে নিজের বিরক্তিও গোপন করেননি। পগবার এই মুহূর্তে ক্লাব ছাড়তে চাওয়ার এটাই প্রধান কারণ বলে দাবি করা হচ্ছে। রাশিয়ায় বিশ্বকাপ হাতে নিয়েও তিনি বলেছিলেন, ‘আমি কিন্তু কাপটা নিয়ে ইংল্যান্ডে যাচ্ছি না।’ তাঁর এই বক্তব্যের নানা রকম মানে করা হয়েছিল। অনেকে বলেছিলেন, ইংল্যান্ডের ক্লাবে ফিরবেন না বলেই পগবা এ রকম কথা বলেছেন।

২৫ বছরের পগবাকে ম্যানইউ নতুন করে সই করায় ২০১৬ সালের অাগস্ট মাসে। তখন ফ্রান্সের এই ফুটবলার চুক্তিমূল্য হিসেবে পেয়েছিলেন রেকর্ড ৮৯ মিলিয়ন পাউন্ড। তবে ইটালীয় সংবাদ মাধ্যমের দাবি, এবার পোগবাকে ফেরাতেও বিপুল খরচ হবে জুভেন্টাসের।

এমনিতে ইউরোপে দলবদল নিয়ে নানা জল্পনা শোনা যাচ্ছে। যেমন গঞ্জালো হিগুয়াইনকে নিয়ে আলভারো মোরাতাকে ছেড়ে দেবে চেলসি। বেলজিয়ামের থিবো কুর্তোয়ার রিয়াল মাদ্রিদে সই করার সম্ভাবনাও নাকি উজ্জ্বল। আর লিভারপুল নিয়েছে ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন বেকারকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :