বিকাল ৫:২২, সোমবার, ১৭ই জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / খেলার মাঠ থেকে ক্ষমতার মসনদে
খেলার মাঠ থেকে ক্ষমতার মসনদে
জুলাই ২৬, ২০১৮



খেলার মাঠ থেকে ক্ষমতার মসনদে। পাকিস্তানের জাতীয় নির্বাচনে জিতে প্রধানমন্ত্রী হওয়ার পথে এগিয়ে, পাকিস্তানের বিশ্বজয়ী সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। লাইবেরিয়ার বিশ্বসেরা ফুটবলার জর্জ উয়াহ’র পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কোনো দেশের সরকার প্রধান হওয়ার নজির গড়লেন ইমরান।

বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ১৯৯২ সালে মেলবোর্নে ইংল্যান্ডকে ২২ রানে হারিয়ে, ইমরান খানের নেতৃত্বে বিশ্বসেরার মুকুট জেতে পাকিস্তান। তারপর আর আন্তর্জাতিক ক্রিকেটে তাকে দেখা যায়নি।

১৯৯৬ সালে গঠন করেন তিনি পাকিস্তান তেহরিক ই ইনসাফ নামের রাজনৈতিক দল। এবারের নির্বাচনে তার দল বেশি আসনে জয়লাভ করায় সে দেশের প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে এখন ইমরান খান।

এই বিজয়ে সাবেক ও বর্তমান ক্রিকেটারদের ভালোবাসায় ভাসছেন এখন ইমরান খান। তার এক সময়কার বোলিং পার্টনার ওয়াকার ইউনুস টুইট বার্তায় বলেছেন, তোমার সততা নিয়ে কোনো প্রশ্ন নেই। দেশ পরিচালনায় এই সততাই প্রয়োজন।

পাকিস্তান দলের উদ্বোধনী ব্যাটসম্যান আহমেদ শেহজাদ জানান, ২২ বছরের সংগ্রাম, অবশেষে সাফল্য পেলো। অভিনন্দন ইমরান আপনাকে।

এদিকে পেসার মোহাম্মদ আমির বলেছেন, অভিনন্দন ইমরান খান। আশা করছি দেশ ও জাতির জন্য ভালো কিছুই হবে এবার।

আর শহীদ আফ্রিদীর টুইটটি ছিলো, রাজনীতিতে ইমরান খানের ২২ বছরের সংগ্রাম শেষ। এবার ইমরান খান ও পিটিআইয়ের কাছে ভালো কিছু চাওয়া। শোয়েব আখতার, শোয়েব মালিক, ইয়াসির হামিদ সবাই এই বিজয়ে ইমরান খানকে অভিনন্দিত করেন।

আর ইমরানের চির প্রতিপক্ষ ভারতের কিংবদন্তি বোলার কপিল দেব তো নির্বাচনের আগেই ইমরান খানকে শুভেচ্ছা বার্তা পাঠান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :