সন্ধ্যা ৬:৩৯, শুক্রবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / কমছে বাংলাদেশের বিশ্বকাপ উম্মাদনা
কমছে বাংলাদেশের বিশ্বকাপ উম্মাদনা
জুলাই ৭, ২০১৮



ফারদিন আল সাজু

২০১৮ রাশিয়া বিশ্বকাপ ইতিমধ্যেই ফুটবল ভক্তদের মন জয় করে নিয়েছে। আন্ডরডগ দলগুলোর অনবদ্য পারফরম্যান্স আর বড় দল গুলোর ভড়াডুবি, শেষ মুহূর্তের নাটকীয়তা সব মিলিয়ে বিশ্বকাপেরে এই আসরটি ভক্তদের মনে গেথেঁ থাকবে অনেক দিন। নাটকীয়তার জের ধরে বাদ পড়তে শুরু করেছে বড় বড় দলগুলো।

টুর্নামেন্টে হট ফেবারাট দল আর্জেন্টিনা, ব্রাজিল, স্পেন, পর্তুগাল ‌ও উরুগুয়ে বাদ পড়ে গেছে এই আসরে। এমনি কি শেষ রক্ষ হয়নি মহাপরাক্রমশালী জার্মানীরও। সবাইকে অবাক করে দিয়ে প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছে ফুটবল পরাশক্তি জার্মানিকে। তাই তো এবারে বিশ্বকাপের উত্তাপ কিছুটা হলেও কমতে শুরু করেছে। বাংলাদেশের ফুটবল প্রেমিকরা আর্জেন্টিনা ও ব্রাজিল বলতেই পাগল। তাদের এই হারে ফুটবলের অনেকটাই আকর্ষন কমে গেছে।

নক আউট পর্বের প্রথম দিনেই বিদায় নিয়েছে হট ফেবারেট আর্জেন্টিনা ও শক্তিশালী পর্তুগাল। দুুইবারে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা ফ্রান্সের কাছে হার মানে। মন ভেঙে গেছে আর্জেন্টিনা-ভক্তদের। স্পেনও বিদায় নেয় রাশিয়ার কাছে হেরে। আর্জেন্টিনা ও পর্তুগালের বিদায়ের সঙ্গে বিশ্বকাপে আকাশ থেকে খসে পড়েছেন দুই মহা-তারকা লিওনেল মেসি ও রোনালদো। সারা বিশ্বের এ দুই তারকার কোটি কোটি ফ্যান শোকস্তব্ধ।

বাকি ছিলো ব্রাজিল তারাও কোয়র্টার ফাইনালে এসে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে। এতেই শেষ হয়ে যায় সেলেকাওদের ষষ্ঠ বিশ্বকাপের মিশন। তারই সাথে শেষ হয়ে যায় কোটি কোটি ব্রাজিল ফুটবল সমর্থকদের আশাও। একের পর এক পতাকা নামতে শুরু করছে নীল আকাশের বুক থেকে। তার সাথে ফুটবল উম্মাদনাও কমতে শুরু করেছে। আগে যেমন তাদের প্রিয় দলের খেলা দেখার জন্য অপেক্ষায় থাকতো। সেইটি হয়তো আর দেখা যাবেনা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :