সন্ধ্যা ৬:২৭, সোমবার, ২২শে এপ্রিল, ২০১৯ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / উরুগুয়ে কোয়ার্টারে, মেসির পর রোনালদোর বিদায়
উরুগুয়ে কোয়ার্টারে, মেসির পর রোনালদোর বিদায়
জুলাই ১, ২০১৮



পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে উরুগুয়ে। তাতে নকআউট পর্বের প্রথম দিনেই বিদায় নিলেন দুই মহাতরকা লি‌ওনেল মেসি ‌ও রোনালদো। জোড়া গোল করেন উরুগুয়ে স্ট্রাইকার এডিনসন কাভানি।

https://www.youtube.com/watch?v=zxn930F9vh4

আগের ম্যাচে বিদায় নিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ক্রিস্টিয়ানো রোনালদো সমর্থকদের মনে তাই ভীতিটা ছিল। একই রাতে পর্তুগালকেও বিদায় নেতে না তো। শেষ পর্যন্ত এই ভীতিটাই সত্য হলো। এডিনসন কাভানির জোড়া গোলে মেসির পথেই হাঁটতে হলো রোনালদোকে। পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে উরুগুয়েও উঠে গেলো কোয়ার্টার ফাইনালে। আগামী শুক্রবার সেমিফাইনালে ‌ওঠার লড়াইয়ে ফ্রান্সের মুখোমুখি হবে উরুগুয়ে।

প্রথমার্ধে উরুগুয়ের বক্সে রোনালদোকে বল ছুঁতে উরুগুয়ের রক্ষণভাগের খেলোয়াড়রা। এই অর্ধেই সুয়ারেজ-কাভানি জুটিকে থামাতে ব্যর্থ পেপে-ফন্তেরা।

খেলার ৭ মিনিটেই সুয়ারেজের কাজ থেকে বল পেয়ে পর্তুগিজ রক্ষণকে বোকা বানিয়ে কাভানি দারুণ হেডে বল জালে জড়িয়ে দেন। এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ‘লা সেলেস্তে’রা।

বিরতি থেকে ফিরে ম্যাচে ফেরার জন্য প্রতিপক্ষের সীমানায় দারুণ আক্রমণ করে রোনালদোর পর্তুগাল। তাতে ৫৫ মিনিটে পেপে’র কল্যাণে ম্যাচে ১-১ এ সমতা ফেরে।

কিন্তু জয়ের নেশায় থাকা উরুগুয়েকে আর থামানো যায়নি। ৬২ মিনিটে আবারও পর্তুগালের এক ডিফেন্ডারের ভুলে বেনতাঙ্কুরের ডিফেন্স চেরা পাসকে কাভানি যেভাবে গোলে পরিণত করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন।

ইনজুরি টাইমে‌ও বেশ কয়েকবার গোল শোধের সুযোগ পেয়েছিল পর্তুগাল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় কোনো কাজে আসেনি।

শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যায় কাভানি-সুয়ারেজের দল। আগামী শুক্রবার সেমিফাইনালে ‌ওঠার লড়াইয়ে তারা মুখোমুখি হবে ফ্রান্সের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :