সকাল ৮:১৪, শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / অ্যালিসনের রেকর্ড
অ্যালিসনের রেকর্ড
জুলাই ২১, ২০১৮



লিভারপুলে যোগ দিয়েই রেকর্ড বইয়ে নাম তুলে ফেলেছেন ব্রাজিলের গোলকিপার অ্যালিসন বেকার। তাতে ১৭ বছর পর সিংহাসন চ্যুত করেছেন ইটালির কিংবদন্তি গোলকিপার জিয়ানলুইগি বুফনকে।

২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লিখিয়ে আরেক ব্রাজিলিয়ান নেইমার পৃথিবীর সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবে রেকর্ড গড়েছিলেন। এবার তার স্বদেশী অ্যালিসন বেকার গড়ছেন গোলরক্ষক হিসেবে সর্বোচ্চ মূল্যের রেকর্ড। তাকে দলে নিতে ৭০ মিলিয়ন ইউরো খরচ করতে হয় ইংলিশ দল লিভারপুলকে।

ইটালিয়ান ক্লাব এএস রোমায় গত দুই বছর দারুণ নৈপুণ্য দেখিয়েছেন তিনি। আর রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের হয়ে আরেক দফা দারুণ পারফরমেন্স দেখানোয় চাহিদা বেড়ে যায় তার। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদেরও টার্গেট ছিলেন। তবে চেলসির গোলরক্ষক থিবো কর্তোয়ার সঙ্গে রিয়ালের আলোচনা প্রায় চূড়ান্ত হওয়ায় অ্যালিসনের চিন্তা বাদ দেয় দলটি।

এর আগে ২০০১ সালে পার্মা থেকে জিয়ানলুইগি বুফনকে রেকর্ড ৫৩ মিলিয়ন ইউরো খরচ করে দলে ভিড়িয়েছিল জুভেন্টাস। ৪০ বছর বয়সী বুফন এখন খেলেন নেইমারের দল পিএসজিতে।

২০১৭ সালে ব্রাজিলের আরেক গোলরক্ষক এডারসন মোয়ারেসকে ৪০ মিলিয়ন ইউরোতে বেনফিকা থেকে কিনে নেয় ইংলিশ দল ম্যানচেস্টার সিটি। এতোদিন এটাই ঠিল ইংলিশ লিগ গোলকিপারদের সর্বোচ্চ ট্র্যান্সফারের রেকর্ড।

গোলকিপারদের মধ্য চতুর্থ সর্বোচ্চ পারিশ্রমিক পান ইংলিশ কিপার জর্ডন পিকফোর্ড। গত মৌসুমে তাকে ৩৪ মিলিয়ন ইউরোতে সান্ডারল্যান্ড থেকে কিনে নেয় এভারটন। আর লিগে ভালো পারফরর্ম করার পাশাপাশি রাশিয়া বিশ্বকাপে‌ও দারুণ নৈপুন্য দেখিয়ে সবার নজর কাড়েন পিকফোর্ড।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :