সকাল ৮:১৪, শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / অবশেষে সাম্পা‌ওলি বরখাস্ত
অবশেষে সাম্পা‌ওলি বরখাস্ত
জুলাই ১৬, ২০১৮



অবশেষে হোর্হে সাম্পা‌ওলিকে বরখাস্তই করলো আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন। অবশ্য বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে দলের বিদায়ের পরই তার ভবিষ্যত নিয়ে সংশয় তৈরি হয়। শেষ পর্যন্ত লিওনেল মেসিদের হেড কোচের পদ থেকে সরিয়েই দেয়া হলো সাম্পাওলিকে।

বিশ্বকাপে লিওনেল মেসির দলের ভরাডুবির কারণেই সরিয়ে দেওয়া হল কোপা আমেরিকা জয়ী এই কোচকে। যদিও এএফএ-এর পক্ষ থেকে জানানো হয়েছে সাম্পাওলিকে সরিয়ে দেওয়া হয়নি, আর্জেন্তাইন ফুটবলের নিয়ামক সংস্থার সঙ্গে আলোচণা করে তিনি নিজেই সরে দাঁড়িয়েছেন।

২০১৯ কোপা আমেরিকা পর্যন্ত সাম্পাওলিকে রাখার বিষয়ে প্রথমে সিদ্ধান্ত নেওয়া হলেও, পরে এএফএ-এর সিনিয়ার কিছু সদস্যের নির্দেশেই সরানো হলো সাম্পাওলিকে। ২০২২ পর্যন্ত এএফএ-এর সঙ্গে চুক্তি ছিল তার। সাম্পাওলিকে চুক্তির আগেই ছেঁটে ফেলার জন্য ১৪ মিলিয়ান ডলার ক্ষতিপূরণ দিতে হবে আর্জেন্টিনাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে। ২০১৭ সালের মে মাসে আর্জেন্টিনার দায়িত্ব নেন চিলিকে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন করা কোচ সাম্পাওলি। দায়িত্ব নেওয়ার পর আর্জেন্টিনার কোচ হিসেবে ১৪টি ম্যাচে দায়িত্ব পালন করেন সাম্পাওলি। এর মধ্যে মাত্র সাতটি জয় পেয়েছে তারা।

তবে সাম্পাওলির পরিবর্তে উঠে আসছে তিনটি নাম। রাশিয়া বিশ্বকাপে কলম্বিয়ার দায়িত্বে থাকা হোসে পোকারম্যান এবং পেরুর দায়িত্বে থাকা রিকার্ডো গেরেকার নাম, বেশি শোনা যাচ্ছে। এছাড়াও কোচ হ‌ওয়ার দৌড়ে আছেন হর্হে আলমিরোন এবং মাতিয়াস আলমিদার নাম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :