রাত ২:১৭, রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / ডেনিশদের কাছে পেরুর পরাজয়
ডেনিশদের কাছে পেরুর পরাজয়
জুন ১৭, ২০১৮



দারুণ লড়াই করেও ডেনমার্কের বিপক্ষে ১-০ গোলে হেরেছে পেরু। তাতে বিশ্বকাপে নিজেদের পাচ উদ্বোধনী ম্যাচের চারটিতেই জিতলো ডেনিশরা। ২০১০ সালে নাইজেরিয়ার কাছে হেরেছিল তারা।

৩৬ বছর পর বিশ্বকাপে খেলতে আসা পেরু আর একটি বিশ্বকাপে বিরতি দিয়ে আসা ডেনমার্কের লড়াইটি ছিল খুব উপভোগ্য। প্রথমার্ধে প্রায় সমানে-সমান লড়াই করে তারা। পেরুর কয়েকটি সুযোগ হাতছাড়া হওয়ার পর প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি নষ্ট হয়। সেই মাশুল গুণতে হয় তাদের পরাজয়ে।

৪৫ মিনিটের সময় বক্সের ভেতর কুয়েভাকে ফাউল করেন ডেনমার্কের ইউরেরি। রেফারি শুরুতে পেনাল্টি না দিলেও ভিএআর প্রযুক্তিতে রিপ্লে দেখে পেনাল্টি দেন। নিজের অর্জিত পেনাল্টি নিজেই নষ্ট করেন কুয়েভা। বল চলে যায় ক্রসপিসের অনেক উপর দিয়ে।

গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ইউসুফ ইউরেরি পোলসেন ডেনমার্ককে এগিয়ে দেন। এরিকসনের পাস ধরে বক্সে ঢুকে পড়েন। পেরুর রক্ষণ তখন এলোমেলো। পোলসেন গোলরক্ষককে সামনে এগিয়ে আসতে তার হাতের উপর দিয়ে বল জালে জড়ান।

৭৮তম মিনিটে পেরু অধিনায়কের দারুণ একটি ব্যাকহিল অল্পের জন্য বাইরে দিয়ে চলে যায়। এরপরও কয়েকটি সুযোগ হাতছাড়া হয় তাদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :