সকাল ৯:৫৮, সোমবার, ২৩শে জুলাই, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ‌ওয়ানডেতে রানের রেকর্ড ইংল্যান্ডের
‌ওয়ানডেতে রানের রেকর্ড ইংল্যান্ডের
জুন ২০, ২০১৮

ওয়ানডে ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ ৪৮১ রানের নতুন রেকর্ড গড়েছে ইংল্যান্ড। ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৬ উইকেটে ৪৮১ রান করে তারা। জনি বেয়ারেষ্ট্রো ও অ্যালেক্স হেলসের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে ইংলিশরা।

ওয়ানডেতে দলীয় সর্বোচ্চ রানের ইতিহাসটা আরও সমৃদ্ধ করলো ইংল্যান্ড। অস্ট্রেলিয়ান বোলাদের হতাশায় ডুবিয়ে দলীয় সর্বোচ্চ স্কোরটা এভারেস্টের চূড়ায় নিয়ে গেলো ইয়ন মরগানের দল।

জেসন রয় ও জনি বেয়ারস্টোর ১৫৯ রানের উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা পায় স্বাগতিকরা। ৬১ বলে ৮৩ রানে রয় বিদায় নিলেও, বেয়ারেস্টো থামেন ৯২ বলে ১৩৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে। ৩৪ ওভারে ঐ দুই উইকেটেই ইংল্যান্ডের সংগ্রহ ৩১০।

এরপর অস্ট্রেলিয়ান বোলাদের তুলোধোনো করেন অ্যালেক্স হেলস ও অধিনায়ক ইয়ন মরগান। ইংল্যান্ডের হয়ে ২১ বলে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন মরগান।

২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে নিজেদের গড়া ৪৪৪ রানের রেকর্ডটা তারা ভাঙেন দাপটের সাথেই, ৪৬তম ওভারে। তবে ৪৮ তম ওভারে ৯২ বলে ১৪৭ করা হেলস ও ৩০ বলে ৬৭ করা মরগান বিদায় না নিলে, হয়ত ওয়ানডেতে প্রথমবারের মত ৫০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলত ইংল্যান্ড।

তবে বিদায়ের আগে আরেকটি রেকর্ড গড়েছেন মরগান। ইয়ান বেলকে পেছনে ফেলে ওয়ানডেতে ইংলিশদের হয়ে সর্বোচ্চ রানের মালিক বনে যান তিনি। ওয়ানডের ইতিহাস গড়া ইংলিশদের ইনিংস থামে ৬ উইকেটে ৪৮১ রানে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :