রাত ২:৩৮, সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / সেনেগালের সঙ্গে ড্র জাপানের
সেনেগালের সঙ্গে ড্র জাপানের
জুন ২৫, ২০১৮



গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে দুর্বার ছিল সেনেগাল। ইউরোপের দলটিকে ২-১ গোলে হারিয়ে দিয়ে বড় চমক দেখিয়েছিল তারা। দ্বিতীয় ম্যাচে ম্যাচে সেনেগালের সেই চমক আর থাকেনি। উল্টো তাদের কাছ থেকে এক পয়েন্ট ছিনিয়ে নিয়ে চমকে দিয়েছে জাপান। এই দুই দলের জমজমাট লড়াইটি শেষ হয় ২-২ গোলের সমতায়।

রোববার রাতে একাতেরিনবার্গে অবশ্য শুরুতেই এগিয়ে যায় সেনেগাল। ১১ মিনিটে ম্যাচ সেরা সাদিও মানে আফ্রিকার দেশটিকে লিড এনে দেন। কিন্তু এশিয়ার দল জাপান প্রথম ম্যাচের জয়ে আরো উজ্জীবিত তারা ছেড়ে কথা বলবে কেন। ৩৪ মিনিটেই গোল পরিশোধ করেন মিডফিন্ডার তাকাশি ইনুই।

বিরতি থেকে ফিরে আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলাটি আরো জমিয়ে তোলে দু’দল। খেলার ৭১ মিনিটে সাফল্য পায় সেনেগাল। পরিকল্পিত এক আক্রমণে মুসা উয়েগুর কল্যাণে আবার‌ও লিড পায় সেনেগাল।

তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখা যায়নি। ৭ মিনিট পর জাপানের অভিজ্ঞ মিডফিল্ডার কেইসুকি হোন্ডা ম্যাচে ২-২ গোলে সমতা ফেরান। বাকী সময়ে কোনো দল গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।

এতে দুই ম্যাচে একটি জয় আর একটি ড্রতে ৪ পয়েন্ট করে সংগ্রহ করল দু’দল। গ্রুপের শেষ ম্যাচে আগামী ২৮ জুন সেনেগাল মুখোমুখি হবে কলম্বিয়ার এবং জাপান লড়বে পোল্যান্ডের বিপক্ষে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :