রাত ৪:৩০, বুধবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / সালাহর অবসরের হুমকি
সালাহর অবসরের হুমকি
জুন ২৫, ২০১৮



মিশরের হয়ে আন্তর্জাতিক ফুটবল ছেড়ে দেওয়ার কথা ভাবছেন মোহাম্মদ সালাহ। চেচনিয়ার নেতাদের সঙ্গে তার সম্পৃক্ততাকে রাজনৈতিক দৃষ্টিতে দেখাটাকে ভালভাবে নেননি লিভারপুলের ফরোয়ার্ড।

বিশ্বকাপের পরই এমন সিদ্ধান্ত নিতে পারেন সালাহ। টুর্নামেন্ট শুরুর আগে চেচনিয়ান প্রজাতন্ত্রের নেতা রামজান কাদিরভের সঙ্গে ছবিতে দেখা গেছে সালাহকে, তাকে সম্মানসূচক নাগরিত্ব দেওয়ার কথাও জানিয়েছিলেন কাদিরভ। মিশরের বিশ্বকাপ ঘাঁটিতে এসেছিলেন তিনি, সেখানেই এমন কথা জানান।

২০০৪ সাল থেকে চেচনিয়ার নেতৃত্বে কাদিরভ, তবে বিশ্বে তিনি বেশ বিতর্কিত। তার কঠোর শাসন ও বিতর্কিত মন্তব্য নিয়ে আছে বেশ সমালোচনা। সমকামী সম্প্রদায়ের প্রতিও তার দৃষ্টিভঙ্গী নিয়ে আছে বিতর্ক।

সংবাদ সংস্থা এপি জানায়, এই ছবি তোলর পর যে সমালোচনা এবং রাজনৈতিক যোগসূত্র স্থাপনের চেষ্টা করা হচ্ছে, সেটা নিয়ে স্বস্তিতে নেই সালাহ। জাতীয় দলের হয়ে সালাহর এটাই প্রথম বিবাদ নয়, এর আগে মিশরের ফুটবল ফেডারেশনের সঙ্গে ছবির সত্ত্ব নিয়ে বিবাদে জড়িয়েছিলেন তিনি।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে চোট পেয়ে বাইরে চলে যাওয়া সালাহর বিশ্বকাপ খেলা নিয়ে এর আগে চলেছে বেশ জল্পনা-কল্পনা। শেষ পর্যন্ত উরুগুয়ের সঙ্গে প্রথম ম্যাচটা সালাহ খেলতে পারেননি। মিশর এরই মাঝে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে, সোমবার সৌদি আরবের সঙ্গে তাদের শেষ ম্যাচ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :