রাত ৪:১৪, বুধবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / মেসির জন্মদিন আজ
মেসির জন্মদিন আজ
জুন ২৪, ২০১৮



ফুটবলের ক্ষুদে জাদুকর লি‌ওনেল মেসির জন্মদিন আজ। ভিন গ্রহের এই ফুটবলার আজ ৩১ পেরিয়ে ৩২ বছরে পা দিলেন। শুভ জন্মদিন ফুটবলের জাদুকর লিওনেল আন্দ্রেস মেসি।

মেসির জন্ম ১৯৮৭ সালের ২৪ জুন আর্জেন্টিনার রোজারিওতে। ২০০০ সালে চলে আসেন বার্সেলোনায়। যুব দল পেরিয়ে ২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে নাম লেখান বার্সেলোনার সিনিয়র দলে। তারপর টানা ১৪টি বছর ধরে পুরো ফুটবল বিশ্বকেই মাতিয়ে রেখেছেন এই আর্জেন্টাইন তারকা।

২০০৯ থেকে ২০১২ পর্যন্ত টানা চারবার জিতেছেন ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। ২০১৫ সালে এই পুরস্কারটা জিতেছেন পঞ্চমবারের মতো। একের পর এক রেকর্ড গড়ে আর মাইলফলক পাড়ি দিয়ে হয়ে উঠেছেন এসময়ের অন্যতম সেরা ফুটবলার।

তার হাত ধরে বিশ্বকাপ ও কোপা আমেরিকায় মোট তিনবার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। কিন্তু ভাগ্য তার সঙ্গে ছিল না। একবারও শিরোপা জেতায় হয়নি ভিনগ্রহের এই ফুটবলারের। বিশ্বকাপের শিরোপা জয়ের মিশন নিয়ে আর্জেন্টিনা রাশিয়ায় এসেছে। অবশ্য তাদের শুরুটা ভালো হয়নি। গ্রুপপর্ব থেকেই বাদ পড়ার শঙ্কা দেখা দিয়েছে। শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ভালো ব্যবধানে জিততে পারলে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে তারা। জন্মদিনে সেটাই হয়তো হবে লিওনেল মেসির জন্য সবচেয়ে বড় পুরস্কার।

শুধু দ্বিতীয় রাউন্ড নয়, কোয়ার্টার, সেমিফাইনাল ও ফাইনাল খেলুক মেসির আর্জেন্টিনা। তার হাত ধরেই ৩২ বছরের শিরোপার আক্ষেপ ঘোচাক আলবিসিলেস্তারা। বিশ্বকাপের শিরোপা ছুঁয়ে কিংবদন্তি হয়ে উঠুক লিওনেল মেসি। বিশ্বে কোটি কোটি ফুটবলপ্রেমীদের এমনটাই চাওয়া।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :