রাত ২:২১, সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / ব্রাজিলের দৈন্য দশা সুইজারল্যান্ডে
ব্রাজিলের দৈন্য দশা সুইজারল্যান্ডে
জুন ১৮, ২০১৮



আগেরদিন আর্জেন্টিনাকে থমকে দিয়েছিল অজানা-অচেনা আইসল্যান্ড। আজ সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ১-০ গোলে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছে মেক্সিকো। স্বাভাবিকভাবেই আরেক ফেবারিট ব্রাজিলের ওপর ভিষন চাপ তৈরি হয়েছিল। ঠিক তেমনি করে সুইজারল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে বিশ্বকাপের হট ফেবারিট ব্রাজিল। ১-১ গোলে ড্র করে নেইমার-কুতিনহোদের জিততে দিল না সুইসরা। তাতে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা জেতার মিশনে আসা ব্রাজিলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে পেতকোভিচের দল।

রোস্তভ এরেনায়, খেলার ২০ মিটেই অসাধারণ এক গোলে পাচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে দেন বার্সেলোনার তারকা খেলোয়াড় কুতিনহো। গ্যালারিতে তোলেন হলুদের আলোড়ন।

প্রথমে লেফট উইং থেকে বল নিয়ে ওয়ান টু ওয়ান এগিয়ে এলেন নেইমার এবং মার্সেলো। বক্সের ভেতর থেকে মার্সেলোকে পাস দেন নেইমার। বক্সের বাম পাশ থেকে শট নেন মার্সেলো। বলটি গোলের সামনে থেকে ফিরে আসে। পেয়ে যান কুতিনহো। ডান পায়ের বুলেট গতির শট সুইজারল্যান্ডের জালে বল জড়িয়ে দেন।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার পর গোল শোধ করতে মরিয়া সুইজারল্যান্ড। পাল্টা আক্রমণে তারা। ৫০ মিনিটে অসাধারণ এক হেডে সুইসদের সমতায় ফেরান স্টিভেন জুবের।

তবে সুইসদের প্রায় সব অত্যাচারই ছিল বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমারকে ঘিরে। বল পায়ে গেলেই পিএসজি তারকাকে আহত করার চেষ্টা। শারীরিক আঘাত করে করে হলুদ কার্ড দেখেন দুইজন।

শেষ দিকে ফার্নান্দিনহো, রেনাতো আগুস্তো এবং রবার্তো ফিরমিনোকে নামিয়েও গোলের দেখা পায়নি ব্রাজিল। ৮৮ মিনিটে দারুণ এক হেড করেও গোলের দেখা পাননি নেইমার। সুইস গোলরক্ষক সোমের ঠেকিয়ে দেন। ৯০ মিনিটে নেইমারের ফ্রি কিক থেকে বল পেয়ে ফিরমিনো দারুণ হেড করলেও গোলরক্ষক সোমারকে পরাস্ত করা যায়নি।

আগামী শুক্রবার ব্রাজিল তাদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কোস্টারিকার। আর সুইজারল্যান্ড লড়বে সার্বিয়ার বিপক্ষে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :