রাত ১১:০২, রবিবার, ২১শে অক্টোবর, ২০১৮ ইং
/ video / প্রীতি ম্যাচে জার্মানির পরাজয়
প্রীতি ম্যাচে জার্মানির পরাজয়
জুন ৩, ২০১৮



প্রীতি ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে চমকে দিয়েছে অস্ট্রিয়া। রাতে তারা অস্ট্রিয়ার ক্লাগেনফোর্ট স্টেডিয়ামে, ২-১ গোলে পরাজিত করে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। অবশ্য দুর্যোগপূর্ণ আবহা‌ওয়ার কারণে নির্ধারিত সময়ের ১ ঘন্টা ৩৫ মিনিট পরে শুরু হয় খেলা। গত ৩২ বছরে অস্টিয়ার কাছে জার্মানির এটি প্রথম পরাজয়।

ইনজুরি থেকে পুর্ণবাসন প্রক্রিয়ায় থাকা জার্মানির সেরা গোলকিপার ম্যানুয়েল ন্যূয়ার অধিনায়কত্ব‌ও করলেন এই বৃষ্টি বিঘ্নিত ম্যাচে; এমনকি প্রথমে গোল করে এগিয়ে‌ও গিয়েছিল জার্মানরা। তবু শেষ পর্যন্ত হারতে হলো তাদেরকে বিশ্বকাপের বাছাই পর্বেই বাদ পড়া অস্ট্রিয়ার কাছে।
খেলা শুরুর ১১ মিনিটেই মেসুত ‌ওজিলের কল্যাণে লিড নেয় জোয়াকিম লো’র দল।

বিরতি থেকে ফিরেই গোল পরিশোধের চেষ্টা করতে থাকে অস্ট্রিয়া। ৫৩ মিনিটে ম্যাচে সমতা ফেরান মার্টিন হিটারেজার। ডেভিড আলাবার কর্নার থেকে বল পেয়ে দারুণ শটে তিনি জালে জড়ান। ম্যানুয়েল ন্যূয়ার ‌ও জোনাস হেক্টরের তাকিয়ে দেখা ছাড়া করার কিছুই ছিলনা।

৬৯ মিনিটে অস্ট্রিয়াকে ২-১ গোলের লিড এনে দেন আলেসান্দ্রো স্কুপফ। জার্মান সীমানায় বাম প্রান্ত থেকে জুলিয়ান বল দেন স্টেফান লাইনারকে। তার কাছ থেকে স্কুপফ বল পেয়ে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয় নিয়ে ঘরে ফেরে অস্ট্রিয়া।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :