সকাল ৯:৫৩, সোমবার, ২৩শে জুলাই, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / পৃথিবী চমকে দেয়া লোজানো
পৃথিবী চমকে দেয়া লোজানো
জুন ১৮, ২০১৮

রাশিয়া বিশ্বকাপে এক গোল করেই পৃথিবীকে চমকে দিয়েছেন মেক্সিকোর হিরভিং লোজানো। এই আর্টিফিসিয়াল ভূমিকম্পে কেপে উঠেছে পৃথিবী। সেই সঙ্গে বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি তো পরাজয়ের বেদনায় নীল হয়ে মাঠ ছাড়ে। চুকিক (Chucky-অদম্য) ডাকনামের পিএসভি আন্দোভেনের এই প্রতিভাবান উইঙ্গারকে দলে নিতে বিশ্বকাপের আগে থেকেই ইংলিশ দল আর্সেনাল এবং লিভারপুল যোগাযোগ করছিল।

১৯৯৫ সালের ৩০ জুলাই মেক্সিকো সিটিতে জন্ম নেয়া লোজানো ২০০৯ সালে পাচুকা’র যুব দলে যোগ দেন। ২০১৭ সালে এই দলের সিনিয়রদের হয়ে খেলে তিনি কনকাক্যাফ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতেন। আর ব্যক্তিগতভাবে তিনি পান, গোল্ডন বুট এবং সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার।

তবে মেক্সিকোর বিশ্বকাপ দলে সুযোগ পা‌ওয়াটা লোজানোর জন্য কোনো চমক হিসেবে আসিন। গত গ্রীষ্মে পিএসভিতে যোগ দেয়ার পর প্রথম তিন ম্যাচেই গোল করেন। এবং আগস্ট মাসে লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন তিনি। তাছা ২৯ ম্যাচে ১৭ গোল করে লোজানো পিএসভিকে ডাচ লিগ শিরোপা জয়ে‌ও ভূমিকা রাখেন।

উইংয়ের বামদিক দিয়ে খেলা শুরু করলে‌ও ডানদিক দিয়ে তিনি প্রতিপক্ষ শিবিরে হানা দেন। আর অতি দ্রুততার সঙ্গে বল জালে পাঠান। গতকাল রবিবার জার্মানিো পুড়েছে লোজানোর দ্রুততার সঙ্গে অ্যাকুরেসির কাছে। তার খেলার স্টাইল অনেকটা বেলজিয়ামের তারকা স্ট্রাইকার এডেন হ্যাজার্ডের মতো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :