রাত ২:২২, সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / পিছিয়ে থেকে‌ও জিতল সুইজারল্যান্ড
পিছিয়ে থেকে‌ও জিতল সুইজারল্যান্ড
জুন ২৩, ২০১৮



পিছিয়ে থেকে‌ও জিতল সুইজারল্যান্ড। তাতে রাশিয়া বিশ্বকাপের ই গ্রুপ থেকে ব্রাজিলের সঙ্গে সুইসদেরই শেষ ১৬ তে যা‌ওয়ার সম্ভাবনা তৈরি হলো। মিত্রোভিচের গোলে শুরুতেই পিছিয়ে পড়লে‌ও গ্রানিত জাকা ও জারদান সাকিরির কল্যাণে।

খেলার ৫ মিনিটেই মিত্রোভিচের দারুণ এক গোলে পিছিয়ে পড়ে ব্রাজিলকে চমকে দিয়ে ড্র করা সুইজারল্যান্ড। শুধু গোল করাই নয়, প্রথমার্ধে খুবই আক্রমণাত্মক ছিল সার্বিয়া। কিন্তু দ্বিতীয়ার্ধে সার্বদের সেই লড়াকু মানসিকতা আর থাকে নি। মাঠের দখল নিয়ে নেয় সুইসরা। সার্বিয়াকে কোনো সুযোগই দেয়নি তারা। উল্টো বারবার হানা দিয়েছে প্রতিপক্ষ শিবিরে।

দ্বিতীয়ার্ধের শুরুতে চমৎকার এক গোলে সমতা ফেরান জাকা। ৫৪ মিনিটে সাকিরির শট এক ডিফেন্ডারের মুখে লেগে ফেরে, ফিরতি বল বুলেট গতিতে জালে পাঠিয়ে ম্যাচে সমতা ফেরান তিনি।

খেলার ৯০ মিনিটে সুইজারল্যান্ডের হয়ে জয়সূচক গোলটি করেন জারদান সাকিরি। প্রতি আক্রমণ থেকে বল পেয়ে দ্রুত গতিতে এগিয়ে গিয়ে কোনাকুনি শটে বল জালে পাঠান স্টোক সিটির এই মিডফিল্ডার।

নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকাকে পরাজিত করায় এই ম্যাচে জিতলেই নকআউট পর্বে উঠে যেতো সার্বিয়া। কিন্তু প্রথমে এগিয়ে গিয়ে‌ও তা ধরে রাখতে না পারায় অপেক্ষা এবং আক্ষেপটা আরো বাড়লো তাদের। কারণ আগামী বুধবার নিজেদের তৃতীয় ম্যাচে ব্রাজিলের বিপক্ষে খেলতে হবে সার্বিয়াকে। আর একই সময়ে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষে কোস্টারিকার মুখোমুখি হবে সুইজারল্যান্ড।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :