রাত ৪:৩২, বুধবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / নকআউটে সোনালী প্রজন্মের বেলজিয়াম
নকআউটে সোনালী প্রজন্মের বেলজিয়াম
জুন ২৩, ২০১৮



অধিনায়ক এডেন হ্যাজার্ড ও রোমেলু লুকাকু জোড়া গোলে তিউনিসিয়াকে ৫-২ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ ফুটবলে ‘জি’ গ্রুপ থেকে নকআউট পর্বে উঠে গেলো ‘সুপারস্টারদের দল’ বেলজিয়াম। সেই সঙ্গে দুই ম্যাচে চার গোল করে ‘গোল্ডেন বুট’ জেতার দাবীটাও জানিয়ে রাখলেন লুকাকু।

গতিময় খেলা দিয়ে তিউনিসিয়াকে গোল বন্যায় ভাসিয়েছে ‘সোনালী প্রজন্মের দল’ বেলজিয়াম। তাতে বড় জয়ে টানা দুই ম্যাচ জিতে, জি গ্রুপের প্রথম দল হিসেবে নকআউট পর্বে উঠলো তারা। মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে, খেলার ছয় মিনিটে এডেন হ্যাজার্ডের পেনাল্টি গোলে এগিয়ে যায়, বেলজিয়াম।

এরপর গোলের নেশায় থাকা বেলজিয়ামের খেলোয়াড়রা তিউনিসিয়ার জালে গোল উৎসবে মেতে ওঠে। দুটি গোল হজম করলেও হ্যাজার্ড আর লুকাকুর কল্যাণে, টুর্নামেন্টে সবচেয়ে বেশি গোলের ম্যাচে বড় জয় পায় রবার্টো মার্টিনেজের দল। আর টুর্নামেন্টে চার গোল করে পর্তুগিজ তারকা রোনালদোকে ‘গোল্ডেন বুট’ জয়ে চ্যালেঞ্জ ছুঁড়েও দেন ‘রেড ডেভিল’ তারকা রোমেলু লুকাকু।

এই জয়ে ষষ্ঠবারের মত বিশ্বকাপের শেষ ষোলতে উঠল বেলজিয়াম। অন্যদিকে এই হারে বিশ্বকাপ থেকে বিদায় ঘন্টা বাজল তিউনিশিয়ার। এই নিয়ে টানা ২১ ম্যাচে অপরাজিত রইলো `ডাই রটেন’রা। ২২ ম্যাচে অপরাজিত থেকে তাদের চেয়ে এগিয়ে আছে ইউরোপের আরেক দল স্পেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :