সকাল ১০:২৫, বৃহস্পতিবার, ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ ফিফা ওয়াল্ড কাপ ২০১৮ / কাজটা চ্যালেঞ্জিং: হিয়েরো
কাজটা চ্যালেঞ্জিং: হিয়েরো
জুন ১৪, ২০১৮



হুলেন লোপেতেগুইর পরিবর্তে রাশিয়া বিশ্বকাপে স্পেন কোচের আসনে বসিয়েছে ফার্নান্ডো হিয়েরোকে। বরখাস্ত হওয়া লোপেতেগুইর জায়গায় দেশটির সাবেক এই ডিফেন্ডারকে দায়িত্ব দিয়েছে স্পেনের ফুটবল ফেডারেশন।

কোচের দায়িত্ব পা‌ওয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে `লা রোজা’দের নতুন কোচ জানান, তার নজর এখন শুক্রবারের পর্তুগালের বিপক্ষে ম্যাচের দিকে। নতুন এই দায়িত্ব সম্পর্কে তিনি বলেন, `এটা আমার জন্য দারুণ এক রোমাঞ্চকর এবং চ্যালেঞ্জিং কাজ।’ হিয়েরো দলের খেলোয়াড়েদর কাছ থেকে আর‌ও দায়িত্বশীল কাজ আশা করছেন। তিনি বলেন, `আমাদের দল গত দুই বছর যাবত একসাথে আছে। ফুটবল খেলছে। আর তারা বিশ্বকাপের জন্যই প্রস্তুত হচ্ছে। স্পোর্টিং ডিরেক্টর হিসেবে আমি দলটিকে খুব কাছ থেকে দেখেছি। দলে অন্য স্টাফদের নিয়ে বিশ্বকাপে নিজেদরন খেলা ছাড়া অন্যকিছু নিয়ে ভাবছি না।’

গত মঙ্গলবার ৫১ বছর বয়সী লোপেতেগুইর সঙ্গে তিন বছরের চুক্তির কথা জানায়, রিয়াল মাদ্রিদ। এর পরদিনই তাকে ছাঁটাই করার সিদ্ধান্ত জানায় স্পেনের ফুটবল ফেডারেশন। কারণ হিসেবে ফেডারেশনকে কিছু না জানিয়েই তার রিয়ালের সঙ্গে যোগাযোগ করার কথা বলে সংস্থাটি। ২০১৪-১৫ মৌসুমে রিয়াল মাদ্রিদের সহাকারী কোচের দায়িত্ব পালন করা হিয়েরো গত ২৭ নভেম্বর থেকে স্পেন জাতীয় দলের স্পোর্টিং ডিরেক্টরের পদে ছিলেন।

আগামী শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :