রাত ১১:৪৭, সোমবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ
এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ
জুন ৯, ২০১৮



গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৭০ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রতিযোগিতার ফাইনালে উঠেছে বাংলাদেশ। এশিয়া কাপ নারী টি-টোয়েন্টি ক্রিকেটে আজ শনিবার কুয়ালালামপুরে, টসে জিতে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৩০ রান তোলে বাংলাদেশ। জবাবে ৬০ রানে থামে ৯ উইকেট হারানো মালয়েশিয়া।

টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুটা দারুণ ছিল বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে শামিমা সুলতানা ও আয়েশা রহমান ৯.৫ ওভারে তোলেন ৫৯ রান। দশম ওভারের পঞ্চম বলে এ জুটি ভাঙেন সাহসা আজমি। ২৭ বলে ৩১ রান করে আয়েশা আউট হন।

এরপর শামিমা সুলতানা একাই দলের রান সচল রাখেন। ১৬তম ওভারে বাংলাদেশ শিবিরে জোড়া আঘাত করেন দুরাইসিঙ্গাম। ৭ রান করা ফারজানা হক এবং সর্বোচ্চ ৪৩ রান করা শামিমা সুলতানা আউট হন ওই ওভারে। শেষ দিকে সানজিদা ইসলাম ১২ বলে ১৫ এবং ফাহিমা খাতুন ১২ বলে ২৬ রান তুলে বাংলাদেশকে লড়াকু পুঁজি এনে দেন।

জবাবে, ইনিংসে ৫০ রান যোগ করতে না করতেই মালয়েশিয়ার ৫ ব্যাটসম্যান ফেরেন সাজঘরে। ধীর গতিতে রান তোলায় বাড়তে থাকে চাপ। সেই চাপ আর পরবর্তীতে জয় করতে পারেননি মালয়েশিয়ার নারীরা। ২০ ওভারে ৯ উইকেটে ৬০ রানের বেশি করতে পারেননি। বল হাতে ৪ ওভারে ৮ রানে ৩ উইকেট নেন রুমানা আহমেদ। ১টি করে উইকেট নেন জাহানারা আলম, সালমা খাতুন, নাহিদা আক্তার ও খাদিজা তুল কুবরা।

এদিকে, অন্য ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে ভারত। আগামী রবিবার শিরোপা লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :