রাত ১২:০৪, মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / ইনজুরি থেকে ফিরেই নেইমারের অ্যাকশন
ইনজুরি থেকে ফিরেই নেইমারের অ্যাকশন
জুন ৩, ২০১৮



ইনজুরি থেকে ফিরেই নেইমারের অ্যাকশন। তাতে প্রীতি ম্যাচে বিশ্বকাপের হেক্সা জয়ের মিশনে থাকা ব্রাজিলের কাছে ক্রোয়েশিয়ার পরাজয়। রাশিয়া বিশ্বকাপের আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লিভারপুলের মাঠ এনফিল্ডে ক্রোয়েশিয়াকে ২-০ গোলে পরাজিত করেছে ব্রাজিল। সেলেসা‌ওদের মহাতারকা নেইমার করেন প্রথম গোল। অন্যটি রবার্টো ফিরমিনো।

প্রথমার্ধের খেলায় ব্রাজিলকে চেনাই যায়নি। পারফরম্যান্স ছিল হতাশাজনক। উল্টো ক্রোয়েশিয়া বেশ কয়েকটি আক্রমণে কাপিয়ে দিয়েছিল সেলেসা‌ওদের রক্ষণপ্রাচীর। বল পেতেই লড়তে হচ্ছিল বাছাইপর্ব পেরিয়ে সবার আগে রাশিয়া বিশ্বকাপের টিকেট পা‌ওয়া দলটিকে। দূরপাল্লার শটে দুবার চেষ্টা চালান ফিলিপে কুটিনহো। কিন্তু কোনোবারই তা লক্ষ্যে থাকেনি। সাইড লাইনে বসে নিশপিস করছিলেন নেইমার সতীর্থদের ব্যর্থতা দেখে।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ফের্নানদিনিয়োকে তুলে নেইমারকে নামান কোচ তিতে। আর ৬০ মিনিটে গাব্রিয়েল জেসুসের বদলি নামেন ফিরমিনো। ৬৯ মিনিটে গোলের দেখা মেলে। বার্সেলোনা তারকা কুটিনহোর বাড়ানো বল ধরে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কিছুটা এগিয়ে এক ঝটকায় দুজনের মধ্যে দিয়ে বেরিয়ে যান নেইমার। সঙ্গে থাকা আরেকজনকে কোনো সুযোগ না দিয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

আন্তর্জাতিক ফুটবলে নেইমারের এটি ৫৪তম গোল। আর একটি গোল করলেই দেশের পক্ষে সর্বোচ্চ গোলের তালিকায় তৃতীয় স্থানে থাকা রোমারিওকে স্পর্শ করবেন ২৬ বছর বয়সী নেইমার। ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফিরমিনো। অনেক দূর থেকে ক্রস বাড়ান রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার কাসিমেরো। আর অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সে ঢুকে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনো।

আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপ যাত্রা। ‘ই’ গ্রুপে তাদের অপর প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :