রাত ১২:০৪, মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / আফগানিস্তানের কাছে হেরেই গেল বাংলাদেশ
টি-টোয়েন্টি সিরিজ
আফগানিস্তানের কাছে হেরেই গেল বাংলাদেশ
জুন ৪, ২০১৮



অবশেষে আফগানিস্তানের কাছে হেরেই গেলো বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচের প্রথম টি-টোয়েন্টিতে ৪৫ রানের বড় ব্যবধানে সাকিব আল হাসানের দলকে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো আফগানরা। ভারতের দেরাদুনে টসে হেরে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৬৭ রান তোলে আফগানিস্তান। জবাবে, এক ‌ওভার বাকী থাকতেই ১২২ রানে অল আউট হয় বাংলাদেশের ক্রিকেটাররা।

আগফানিস্তানের বিপক্ষে ১৬৮ রানের টার্গেটে নেমে বিপদে পড়ে বাংলাদেশ ক্রিকেট দল। দলের ৭৯ রানে হারায় তারা তামিম, সাকিব, লিটন, মুশফিক ‌ও সাব্বির রহমানের উইকেট। আর ম্যাচে ফেরা হয়নি টাইগারদের। তখন‌ই ম্যাচটা হাতছাড়া হয়ে যায়। বাকী সময়টা শুধু পরাজয়ের ব্যবধান কমানোর চেষ্টাই করে যান, পরের ব্যাটসম্যানরা। ৬ বল বাকী থাকতে ১২২ রানে অল আউট হয় সাকিব আল হাসানের দল।

২০ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করে মোহাম্মদ নবীর বলে লেগ বিফোর হয়ে সাজঘরে ফেরেন লিটন দাস। ২৫ বলে ২৯ রান করেন মাহমুদুল্লাহ রিয়াদ। মুশফিকুর রহিম ২০ আর অধিনায়ক সাকিব আল হাসান করেন ১৫ রান। বাংলাদেশের বিপক্ষে ভীতি জাগানো বোলিংয়ে ১৩ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন, স্পিনার রশীদ খান।

এর আগে, ভারতের দেরাদুনে টসে হেরে ব্যাট করে, বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে ১৬৭ রান সংগ্রহ করে আফগানিস্তান। নিজের উইকেট দেয়ার আগে সাত নম্বরে ব্যাট হাতে ৮ বলে ২৪ রান করেন শাফাকুল্লাহ। মোহাম্মদ শাহজাদ ৪০, সামিউল্লাহ শেনওয়ারি ৩৭, উসমান গনি ২৬ ও আসগর স্তানিকজাই করেন ২৫ রান। ইনিংসের শেষ ওভারে এক রান আউটসহ তিন উইকেট তুলে নেয় টাইগাররা। বাংলাদেশ দলের বোলারদের মধ্যে মাহমুদুল্লাহ রিয়াদ ‌ও পেসার আবুল হাসান রাজু দুটি করে উইকেট নেন।

দেরাদুনে আগামী ৫ জুন সিরিজের দ্বিতীয় ম্যাচে আবার‌ও মুখোমুখি হবে বাংলাদেশ ‌ও আফগানিস্তান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :