দুপুর ২:৩৬, রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / অবশেষে সিমোনা হালেপ
অবশেষে সিমোনা হালেপ
জুন ১০, ২০১৮



অবশেষে সিমোনা হালেপ প্রথম গ্র্যান্ড স্র্যাম টেনিস টুর্নামেন্টের শিরোপা জিতলেন। শনিবার রাতে রোলা গ্যারোতে, প্রথম সেটে স্লোয়ান স্টেফানের কাছে ৩-৬ গেমে হারেন হালেপ। পরের সেটগুলোতে ‌ওয়ার্ল্ড নাম্বার ‌ওয়ানের মতোই খেলতে থাকেন তিনি। জয় পান ৬-৪ ‌ও ৬-১ গেমে। এরআগে, তিনটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে পরাজয়ের পর এবারই প্রথম চ্যাম্পিয়ন হল রোমানিয়ার সিমোনা হালেপ।

২০১৪ সালে এই ফ্রেঞ্চ ‌ওপেনেই ক্যারিয়ারের প্রথম ফাইনালে উঠেছিলেন সিমোনা হালেপ। সেবার তিনি মারিয়া শারাপোভার কাছে। এই রোমানিয়ানকে ৬-৪, ৬-৭ ‌ও ৬-৪ গেমে পরাজিত করেন রুশ সুন্দরী। ২০১৭ সালে‌ও ফ্রেঞ্চ ‌ওপেনের ফাইনাল খেলেছিলেন হালেপ। সেবার তাকে ৪-৬, ৬-৪ ‌ও ৬-৩ গেমে হারিয়ে চ্যাম্পিয়ন হন, জেলেনা ‌ওস্টাপেঙ্কো। চলতি বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ‌ওপেনের ফাইনালে উঠে‌ও ব্যর্থ হন সিমোনা হালেপ। এবার তাকে ৭-৬, ৩-৬ ‌ও ৬-৪ গেমে ধরাশায়ী করেন ক্যারোলিনা ‌ওঝনিয়াকি।

জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট জিতে সিমোনা হালেপ বলেন, এটি এক অসাধারণ মুহূর্ত। যখন থেকে আমি খেলা শুরু করেছি তখন থেকেই রোলা গ্যারোতে জয়ের স্বপ্ন দেখে আসছি। মাত্র ১৪ বছর বয়সেই সিদ্ধান্ত নিয়েছিলাম যে টেনিসই খেলব। যদি‌ও ২০০৮ সালে আমি জুনিয়র লেবেলে রোলা গ্যারোতে চ্যাম্পিয়ন হয়েছি, তবু স্বপ্ন দেখতাম সিনিয়রদের বিভাগে এখানে শিরোপা জয়ের। এটা আমার খুব পছন্দের একটা টুর্নামেন্ট। যদি সারাজীবন একটাই গ্র্যান্ড স্ল্যাম জেতার সুযোগ পেতাম তবে রোলা গ্যারোতেই জিততে চাইতাম। এই এক টুর্নামেন্ট জিতেই আমি আগেই তিন ফাইনালে পরাজয়ের বেদনা ভুলেছি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :