সকাল ১০:০৫, মঙ্গলবার, ১৬ই অক্টোবর, ২০১৮ ইং
/ ক্রিকেট / ১৫ সদস্যের জাতীয় দল ঘোষণা
১৫ সদস্যের জাতীয় দল ঘোষণা
মে ২০, ২০১৮



আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। ভারতের দেরাদুনে আগামী মাসের প্রথম সপ্তাহে শুরু হবে সিরিজটি। নিদাহাস ট্রফির স্কোয়াড থেকে বাদ পড়েছেন নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ ও ইমরুল কায়েস। দুপুরে মিরপুরে সংবাদ সম্মেলনে এ দল ঘোষণা করেন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তবে দলে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে ৩, ৫ ‌ও ৭ জুন তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে আজ রোববার দুপুরে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সবশেষ নিদাহাস ট্রফিতে ভালো করায় দলে বড় কোনো পরিবর্তন আনেননি নির্বাচকরা।

নিদাহাস ট্রফির স্কোয়াড থেকে বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ, ব্যাটসম্যান ইমরুল কায়েস এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। দলে সুযোগ পেয়েছেন শুধু মোসাদ্দেক হোসেন সৈকত।

জাতীয় দলের হয়ে ২ টেস্ট, ১৮ ওয়ানডে এবং ৬ টি-টোয়েন্টি খেলা মোসাদ্দেক দীর্ঘদিন পর দলে ফিরলেন। গত বছরের আগস্টে চোখের সংক্রমণের কারণে জাতীয় দল থেকে বাদ পড়েন এ স্পিনিং অলরাউন্ডার। সুস্থ হয়ে ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করে আবার জাতীয় দলে জায়গা করে নিলেন ২২ বছর বয়সি এ ক্রিকেটার।

মোসাদ্দেক লম্বা সময় মাঠের বাইরে ছিলেন চোখের সংক্রমণে। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ যেটুকু পেয়েছেন সেগুলোতে নিজেকে প্রমাণ করেছেন। প্রয়োজনের সময়ে দলের হয়ে অবদান রেখেছেন। ২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে তার ওয়ানডে ক্যারিয়ার শুরু হয়েছিল। প্রথম ম্যাচেই মিরপুরে করেছিলেন অপরাজিত ৪৫ রান।

পারফরম্যান্সের ধারাবাহিকতায় সুযোগ মেলে টেস্টে। শততম টেস্টে জয় পেতেও রেখেছিলেন অবদান। সেই টেস্টে নিজের অভিষেকে প্রথম ইনিংসে ৭৫ রানের দারুণ ইনিংস খেলেছিলেন শ্রীলঙ্কায়। ওই সফরে ওয়ানডেতে শ্রীলঙ্কাকে হারানোর ম্যাচে খেলেছিলেন ৯ বলে অপরাজিত ২৪ রানের ইনিংস। টি-টোয়েন্টিতে রয়েছে তার দুটি কার্যকরী ইনিংস। সব মিলিয়ে আন্তর্জাতিক অঙ্গনে এসে নিজেকে মেলে ধরেছিলেন এ তরুণ ক্রিকেটার।

সেই আফগানিস্তানের বিপক্ষেই আবার ফিরলেন। মাঝের সময়টাই অসুস্থতার কারণে জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তিও হারিয়েছেন মোসাদ্দেক। প্রতিভাবান এ ক্রিকেটার বাংলাদেশের অন্যতম বড় সম্পদ হতে পারেন। ২০১৯ বিশ্বকাপের আগে তার জাতীয় দলে ফেরা বড় শক্তি হিসেবে কাজ করবে তা বলার অপেক্ষা রাখে না।

এদিকে আফগানিস্তান সিরিজের জন্য স্ট্যান্ডবাই রাখা হয়েছে কাজী নুরুল হাসান সোহান, নাঈম হাসান এবং আবুল হাসান রাজুকে। ২৯ মে দেরাদুনের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।

বাংলাদেশের দল: সাকিব আল হাসান(অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন ‍কুমার দাশ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবু জায়েদ চৌধুরী রাহী।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :