সন্ধ্যা ৬:২৬, বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং
/ video / রিয়াল মাদ্রিদের হ্যাটট্রিক শিরোপা
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
রিয়াল মাদ্রিদের হ্যাটট্রিক শিরোপা
মে ২৭, ২০১৮

গ্যারেথ বেলের জোড়া গোলে লিভারপুুলকে ৩-১ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিক শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ। ২৫ মিনিটে কাঁধে চোট পেয়ে মোহাম্মদ সালাহ মাঠ ছাড়ার পর প্রথমে বেনজেমা আর পরে বেলের দুর্দান্ত দুই গোলে শিরোপা ঘরে তোলে স্প্যানিশ জায়ান্টরা। আর এ নিয়ে একমাত্র ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগের পাঁচ শিরোপার স্বাদ পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

৩০ তম মিনিটের এই ছবিটিই যেনো গোটা ম্যাচের প্রতীক। ম্যাচ শেষে যে কান্নায় ভেসেছেন লিভারপুলেরর খেলোয়াড়রা, ওই সময় সে অনুভুতি নিয়ে মাঠ ছেড়ে গেছেন, তাদের শিরোপা স্বপ্নের সবচেয়ে বড় নিয়ামক মোহাম্মদ সালাহ।

অথচ বেশ সাধারণ এক ট্যাকেলই মনে হয়েছিলো সেটিকে। এমনকি ফাউলের বাঁশিও বাজান নি রেফারি। কিন্তু তাতেই কাঁধে আঘাত পেয়ে মাঠ ছাড়েন সালাহ, ম্যাচ শেষে যা জানালো, বিশ্বকাপটাই শেষ হয়ে যেতে পারে এই মিশরীয়র।

কিয়েভের ফাইনালে প্রথম মিনিট পনেরো মাঠে যেনো ছিলো কেবল লিভারপুলই। কিন্তু সালাহ মাঠ ছাড়ার পর টনক নড়ে রিয়ালের। রক্ষণাত্মক ভঙ্গি ছেড়ে নিজেদের সহজাত খেলায় মন দেয় স্প্যানিশ ক্লাবটি। তবু প্রথমার্ধ গোলশূণ্য।

৫১ মিনিটে লিভারপুলের জার্মান গোলরক্ষক ক্যারিয়াস রীতিমত থালায় সাজিয়ে গোল উপহার দেন রিয়ালকে। করিম বেনজামের এক টোকাতেই এগিয়ে যায় লা ব্লাঙ্কোরা।

তবে ৪ মিনিট পরই সমতা ফেরায় লিভারপুল। সালাহ না থাকায় আক্রমণের দায়িত্ব যেনো দ্বিগুণভাবে কাঁধে তুলে নেন সাদিও মানে।

৬১ মিনিটে ইসকোর বদলি হিসেবে মাঠে নেমে তিন মিনিট পরই অবিশ্বাস্য গোল করেন গ্যারেথ বেল। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বাইসাইকেল কিকে আবারো এগিয়ে দেন রিয়াল মাদ্রিককে।

৭০ মিনিটে সাদিও মানের শট গোল পোস্টে লেগে বেরিয়ে না গেলে সমতায় ফিরতে পারত লিভারপুল।
৮২ মিনিটে ক্যারিয়াসের আরেকটি ভয়াবহ ভুল লিভারপুলকে হারিয়ে দেয়। ২৫ গজ দূর থেকে আচমকা নেয়া গ্যারেথ বেলের শট এই জার্মানের হাত ফসকে চলে যায় জালে।

তাতে পাঁচ বছরের চতুর্থ বার আর প্রথম দল হিসেবে টানা তিনবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের নজির গড়লো রিয়াল। এই টুর্নামেন্ট তো এখন সত্যিই রিয়ালের টুর্নামেন্ট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :