সন্ধ্যা ৬:২৭, বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / রাশিয়া বিশ্বকাপে বল গার্ল
রাশিয়া বিশ্বকাপে বল গার্ল
মে ১৯, ২০১৮

রাশিয়া বিশ্বকাপে ছেলেদের পাশাপাশি মেয়েরা‌ও বল বয়ের কাজ করবে। এবার উদ্বোধনী ম্যাচেই বল বয়ের মতো বল গার্লের কাজ করবে তাতারিস্তানের আগরিজের (Agryz) ফুটবল দলের মেয়েরা। বিশ্বকাপের উদ্বোধনী খেলা দিয়েই প্রথমবারের মতো নারীরা, ছেলেদের মতো মাঠের বাইরে বল কুড়িয়ে ফেরত দেবে।

উদ্বোধনী ম্যাচের জন্য বাছাই করা সেই বালিকারা গত বৃহস্পতিবার কাজানে ট্রফি ট্যুরে অংশ নেয়। দেশব্যাপি এক প্রতিযোগিতার মধ্য থেকে এইসব বালিকাদের বল বয় হিসেবে বাছাই করা হয়। ১৩ থেকে ১৬ বছর বয়সী অপেশাদার নারী ফুটবল খেলোয়াড়দের মধ্য থেকে প্রতিযোগিতার আয়োজন করা হয়। আর গত সপ্তাহের শুরুতে ফলাফল প্রকাশ করা হয়।

অবশ্য সাধারণ ছেলেরাই বল বয়ের কাজ করে আসে। কিন্তু এবার বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী দিনে দেখা যাবে নতুন দৃশ্য। আগামী ১৪ জুন লুঝনিকি স্টেডিয়ামে, স্বাগতিক রাশিয়া এবং সৌদি আরবের মধ্যকার খেলার দিয়ে নতুন ইতিহাস রচিত হবে ফুটবলে। তা হলো, প্রথমবারের মতো নারীরা নামবে বল বয় হিসেবে।

পৃথিবীর ছয়টি মহাদেশের ৫১টি দেশের ৯১টি শহরে তিনমাসের ভ্রমণ শেষে রাশিয়ায় পৌছেছে ফিফা বিশ্বকাপ ট্রফি। তাছাড়া স্বাগতিক রাশিয়ার ১৬টি শহর এবং ১৬ হাজার কিলোমিটার (৯,৯০০ মাইল) ঘুরেছে বিশ্বকাপ ট্রফি। মেয়েদের বল বয়ের কাজ করার মতো স্বাগতিক দেশে দীর্ঘ ট্রফি ট্যুর করে নতুন রেকর্ড‌ও গড়ে এবারের ফিফা বিশ্বকাপ ট্রফি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :