রাত ৮:৪২, শুক্রবার, ২০শে জুলাই, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / ব্রাজিলের জন্য দু:সংবাদ
ব্রাজিলের জন্য দু:সংবাদ
মে ১২, ২০১৮

বিশ্বকাপ শুরুর আগেই বিরাট এক ধাক্কা খেলো ব্রাজিল এবং পৃথিবীজুড়ে থাকা তার সমর্থকরা। হাঁটুর চোটের কারণে রাশিয়া বিশ্বকাপ খেলতে পারবেন না ডিফেন্ডার দানি আলভেস। দল ঘোষণার আগেই তিনি ছিটকে গেলেন।

ফ্রান্সের দল প্যারিস সেন্ট জার্মেই-পিএসজির ট্রেবল জয়ে বড় অবদান রাখা আলভেস গত মঙ্গলবার ফরাসি কাপের ফাইনালে ডান হাঁটুতে চোট পান। ধারণা করা হচ্ছিল বিশ্বকাপের আগেই তিনি সেরে উঠবেন। কিন্তু শুক্রবার ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন জানায় তা ‘অসম্ভব’।

আলভেস চোট পাওয়ার পর তার অবস্থা দেখতে প্যারিসে উড়ে যান ব্রাজিল দলের চিকিৎসক রড্রিগো লাসমার। চোট পরীক্ষার পর তিনি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

আগামী ৩ জুন ক্রোয়েশিয়া ও ১০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল। সুইজারল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিশ্বকাপ অভিযান। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।

ব্রাজিলের ড্রেসিংরুমে সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়দের একজন দানি আলভেস। ৩৫ বছর বয়সী এই ডিফন্ডার দেশের হয়ে খেলেছেন একশ’র বেশি ম্যাচ। স্কোয়াডের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড়কে হারানো ব্রাজিল কোচ তিতে এবং সেলেসা‌ও সমর্থকদের জন্য‌ও বড় এক দু:সংবাদ। এদিকে, ব্রাজিলের সংবাদ মাধ্যম গ্লোবো’র বরাত দিয়ে জানানো হয়, অপরারেশনের পর আলভেসের পা সেরে উঠতে ছয় মাসের মতো সময় লাগতে পারে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :