সকাল ১০:০১, মঙ্গলবার, ১৬ই অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / বিশ্বকাপে খেলবেন সালাহ
বিশ্বকাপে খেলবেন সালাহ
মে ২৭, ২০১৮



অবশেষে সুখবর আসলো মোহাম্মদ সালাহ ভক্তদের জন্য। ডাক্তার জানিয়েছে, লিভারপুল ও মিশরের তারকা ফুটবলার সালাহ্ বিশ্বকাপে খেলতে পারবেন। এর আগে, উয়েফা কাপের ফাইনালে কাঁধের ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপে সালাহর খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলা চলাকালে ইনজুরিতে পড়েন লিভারপুল ও মিশরের তারকা খেলোয়াড় মোহাম্মদ সালাহ। ম্যাচের ২৯ মিনিটে রিয়ালের অধিনায়ক সার্জিও রামোসের কড়া ট্যাকেলে বাম হাতের ইনজুরি নিয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি। ড্র্রেসিং রুমে প্রাথমিক চিকিৎসা শেষে স্টেডিয়ামই ছেড়ে যান ইংলিশ লিগের সর্বোচ্চ গোলদাতা। ফাইনাল শেষে কোচ জার্গেন ক্লপ জানান, সালাহর ইনজুরি মারাত্মক। সেরে উঠতে তিনমাস সময় লাগতে পারে।

কিন্তু মিশর ফুটবল সংস্থা সালাহর বিশ্বকাপে খেলা নিয়ে আশাবাদী। জাতীয় দলের ডাক্তার মোহাম্মদ আবুল-এলা’র বরাত দিয়ে তারা জানিয়েছে, লিভারপুলের মেডিকেল টিমের দেওয়া তথ্যমতে সালাহর ইনজুরির এক্স-রে করানো হয়েছে। ইনজুরি খুব একটা মারাত্মক নয়। কাঁধের লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশ্বকাপ খেলতে পারবে সালাহ।

মিশরের যুব ও ক্রীড়া মন্ত্রী খালেদ আবদেল আজিজের মতে বড় জোড় দুই সপ্তাহ লাগতে পারে সালাহর ইনজুরি থেকে সেরে উঠতে। তিনি আরো জানান, আগামী ৪ জুন সালাহকে রেখেই বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করবে মিশর।

চলতি মৌসুমে ব্যালন ডি’অর জয়ে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির প্রতিদ্বন্দ্বী হয়ে উঠছিলেন মিশরের মোহাম্মদ সালাহ। তাছাড়া তার পারফরম্যান্সে ভর করে মিশর ১৯৯০ সালের পর এবার বিশ্বকাপে স্থান করে নিয়েছে। ‘এ’ গ্র“পে আগামী ১৫ জুন নিজেদের প্রথম ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে মিশর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :