সন্ধ্যা ৭:৩৫, শনিবার, ২১শে জুলাই, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / জুভেন্টাস ছাড়ায় লিভারপুল-সিটিতে ডাক বুফনের
জুভেন্টাস ছাড়ায় লিভারপুল-সিটিতে ডাক বুফনের
মে ১৭, ২০১৮

ফুটবল নয়; জুভেন্টাস ছাড়লেন অধিনায়ক জিয়ানলুইগি বুফন। এরপর তিনি অন্য কোনোখানে খেলবেন। সর্বকালের অন্যতম সেরা এই গোলকিপার আজ বৃহস্পতিবার আলিয়াঞ্জ স্টেডিয়ামে, জুভেন্টাসের সভাপতি আন্দ্রে আগনেল্লিকে নিয়ে দল ছাড়ার ঘোষণা দেন। তবে জুভেন্টাসকে গুডবাই বলার পরই তার সঙ্গে যোগাযোগ শুরু করেছে দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ‌ও ম্যানচেস্টার সিটি।

আগামী শনিবার সিরিএ তে ভেরোনার বিপক্ষে ম্যাচটিই জুভেন্টাসে বুফনের বিদায়ী ম্যাচ হয়ে থাকবে। এরপর তিনি অন্য কোনো দল খুজে নেবেন। এ সময় বুফন বলেন, দু’সপ্তাহ আগে‌ও না খেলার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু খেলার ব্যাপারে এখন অনেক দল আগ্রহ দেখিয়েছে। আর এই প্রস্তাবগুলো এসেছে ক্লাব সভাপতি আগনেল্লির মাধ্যমেই। আমি টানা তিনদিন খুব ঠান্ডা মাথায় ভেবেছি। সিদ্ধান্ত পাল্টেছি। খেলা চালিয়ে যাব।

১৯৯৫ সালে পারমার হয়ে ইটালিয়ান ফুটবল লিগ সিরিএ-তে বুফনের অভিষেক হয়। ২০০১ সালে তিনি জুভেন্টাসে যোগ দেন। তারপর থেকে এই দলেই আছেন।

গত নভেম্বরে বিশ্বকাপ প্লে অফে সুইডেনের কাছে পরাজিত হয়ে রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠতে না পারায় ৪০ বছর বয়সী গোলকিপার বুফন জাতীয় দল থেকে অবসরে যান। আগামী ৪ জুন নিজেদের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার মধ্য দিয়ে জাতীয় দলকে গুডবাই বলবেন বুফন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :