সন্ধ্যা ৬:২৯, বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / প্রস্তুতি ম্যাচে বড় জয় আর্জেন্টিনার
প্রস্তুতি ম্যাচে বড় জয় আর্জেন্টিনার
মে ৩০, ২০১৮

আত্মবিশ্বাস বাড়ানোর ম্যাচে হ্যাটট্রিক করলেন লিওনেল মেসি। অধিনায়কের দারুণ হ্যাটট্রিকে হাইতিকে ৪-০ গোলে পরাজিত করেছে আর্জেন্টিনা। এই জয়ে রাশিয়া বিশ্বকাপের নিজেদের আক্রমণভাগের শক্তি যাচাই করে নিলেন আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি।

বুয়েনস আইরেসে আজ বুধবার ভোরে শুরু হওয়া ম্যাচের শুরু থেকেই হাইতির ‌ওপর চাপিয়ে খেলে আর্জেন্টিনা। কিন্তু মেসি আর হিগুয়েনের চেষ্টাগুলোকে বার বার ব্যর্থ করে দেন হাইতির গোলকিপার। খেলার ১৭ মিনিটে এগিয়ে যায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ডি বক্সের ভেতরে জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আলবিসেলেস্তেরা। স্পটকিকে দলকে এগিয়ে দেন মেসি। বলের লাইনে ঝাঁপিয়ে পড়লেও মেসির শট ঠেকাতে পারেননি গোলরক্ষক।

প্রথমার্ধে আরো কয়েকবার প্রতিপক্ষের সীমানায় আক্রমণ করলে ব্যবধান বাড়তে দেননি হাইতির গোলকিপার।

দ্বিতীয়ার্ধে যেনো হাইতির জালে গোল উৎসব করে আর্জেন্টিনা। ৫৮ লি‌ওনেল মেসি ব্যবধান দ্বিগুণ করেন। এই গোলের দুই মিনিট পর হিগুয়েনকে তুলে নিয়ে ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আগুয়েরোকে মাঠে নামান সাম্পাওলি। ৬৬ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন মেসি। আর্জেন্টিনার হয়ে এটি তার ৬৪তম গোল।

খেলার ৬৯ মিনিটে আগুয়েরো গোল করে আর্জেন্টিনার ৪-০ ব্যবধানে জয় নিশ্চিত করেন। আগামী ৯ জুন ইসরায়েলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আরেক দফা দলকে পরখ করে নেওয়ার সুযোগ পাবেন কোচ সাম্পা‌ওলি।

রাশিয়া বিশ্বকাপে ‘ই’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আলবিসেলেস্তেরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :