রাত ৪:১৪, বুধবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং
/ আইপিএল / প্রথম দল হিসেবে প্লেঅফে হায়দ্রাবাদ
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ
প্রথম দল হিসেবে প্লেঅফে হায়দ্রাবাদ
মে ১১, ২০১৮



ঋষভ পান্টের সেঞ্চুরি‌ও জেতাতে পারেনি দিল্লী ডেয়ারডেভিলসকে। সাত বল হাতে রেখেই ৯ উইকেটের জয় নিশ্চিত করে সানরাইজার্স হায়দ্রাবাদ। তাতে ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফে কোয়ালিফাই করলো সাকিব আল হাসানের দল হায়দ্রাবাদ।

দিল্লীর ফিরোজ শাহ কোটলায়, সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে অনবদ্য শতরান করলেন দিল্লী ডেয়ারডেভিলসের ব্যাটসম্যান ঋষভ পান্ট। মাত্র ৫৬ বলে প্রথম আইপিএল শতরান করেন পান্ট। তাঁর ব্যাটে ভর করে দিল্লী নিজেদের মাঠে তুলল ১৮৭ রান। শেষ পর্যন্ত ৬৩ বলে ১২৮ রান করে অপরাজিত থাকেন পান্ট। তার মারকুটে ইনিংসে রয়েছে ১৫টা চার, ৭টা ছয়।

শুধু শতরানই নয়, অনেকগুলো নজিরও তৈরি করলেন এই ব্যাটসম্যান। আইপিএল ইতিহাসে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে সর্বোচ্চ রান সংগ্রাহকের(১২৮) মুকুট উঠল তাঁর মাথায়। দ্বিতীয় কনিষ্ঠতম (২০ বছর ২১৮ দিন) ব্যাটসম্যান হিসাবে আইপিএল শতরান পান্টের ব্যাট থেকে (প্রথম কনিষ্ঠতম ব্যাটসম্যান হিসেবে শতরানের মালিক মানীশ পাণ্ডে, ২০০৯)। এছাড়াও ঋষভ আইপিএলে সেঞ্চুরি করা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রান করলেন(১২৮)। দ্বিতীয় স্থানে রয়েছেন মুরলী বিজয়(১২৭)। চলতি আইপিএলেও এটাই ব্যক্তিগত সর্বোচ্চ রান। সেই সঙ্গে কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে ২১ বছর ২১৮ দিন বয়সে আইপিএলে এক হাজার রানের মালিক হন। শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৮৭ রান তোলে দিল্লী।

জবাবে, শিখর ধাওয়ান আর কেন উইলিয়ামসন জুটির দাপটে ৭ বল বাকি থাকতেই ৯ উইকেটে জয় ছিনিয়ে নেয় হায়দ্রাবাদ। ধাওয়ান করেন ৫০ বলে ৯২ রান আর অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে এসে ৫৩ বলে ৮৩ রান। এই পরাজয়ে দিল্লী ছিটকে গেল প্লে-অফের দৌড় থেকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :