রাত ১১:৫৮, শুক্রবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / দেরাদুন স্টেডিয়ামের কথা
দেরাদুন স্টেডিয়ামের কথা
মে ১০, ২০১৮



উত্তরখন্ডের রাজধানী দেরাদুনের রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম হতে চলছে বাংলাদেশ ও আফগানিস্থানের তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্ট ম্যাচ। আগামী ৩, ৫ ও ৭ জুন হবে এই তিনটি ম্যাচ। বাংলাদেশ সময় সাড়ে রাত আটায় শুরু হবে দিন-রাতের ম্যাচগুলো।

২০১৬ সালে হিমালয়ের কোলে অতি সুন্দর করে এই স্টেডিয়ামটি তৈরি হয়। এটি ভারতের সবচেয় সুন্দর স্টেডিয়ামগুলোর একটি। ২৫ হাজার দর্শক আসনের এই স্টেডিয়ামটা পুরো উত্তরখন্ডের একটাই বড় খেলার মাঠ। এই স্টেডিয়াম তৈরিতে ব্যয় হয় ২৩৭ কোটি টাকা। ২৩ একর জমির ‌ওপর তৈরি করা এই স্টেডিয়ামের সঙ্গে আছে আধুনিকমানের সুইমিং পুল, কর্পোরেট বক্স, ক্লাব হাউজিং এবং ফ্লাডলাইট। তাছাড়া ভিআইপিদের জন্য অনন্য বৈশিষ্ট্যমন্ডিত বিলাসবহুল রুম‌ও আছে এখানে।

এইসব বিবেচনায় আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে দেরাদুনকে খুব বেশিদিন অপেক্ষা করতে হয়নি। ২০১৫-১৬ সালে নিজেদের হোম গ্রাউন্ড হিসাবে ব্যবহার করেছিলো আফাগানিস্থান। ভারতের ক্রিকেটর সর্বোচ্চ সংস্থা বিসিসিআইর অনুমতি সাপেক্ষে এই স্টেডিয়ামকে হোম ভেন্যু ঘোষনা করে আফগানিদের জন্য।

এর আগে, বাংলাদেশ ও আফগানিস্তান একবারই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল। ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সে ম্যাচটি জিতেছিল বাংলাদেশ। বর্তমানে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে আফগানিস্তান আট ও বাংলাদেশ আছে দশ নম্বরে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :