সকাল ১০:০৩, মঙ্গলবার, ১৬ই অক্টোবর, ২০১৮ ইং
/ video / তৃতীয়বার আইপিএল ট্রফি জিতল চেন্নাই
তৃতীয়বার আইপিএল ট্রফি জিতল চেন্নাই
মে ২৭, ২০১৮



শেন ‌ওয়াটসেনর অপরাজিত সেঞ্চুরিতে তৃতীয়বার আইপিএল ট্রফি জিতল চেন্নাই সুপার কিংস। প্রতিযোগিতার ফাইনালে তারা ৯ বল হাতে রেখেই ৮ উইকেটে পরাজিত করে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবাদকে। আর তিনবার ট্রফি জয় করে রোহিত শর্মার রেকর্ডও ছুঁয়ে ফেললেন মহেন্দ্র সিংহ ধোনি।

১৭৯ রানের টার্গেটে নেমে চেন্নাই দলের ১৬ রানেই হারায় ফ্যাফ ডু প্লেসিসের উইকেট। অন্য ওপেনার ওয়াটসন ১১ বলে প্রথম রান পেলে‌ও স্বমুর্তি ধারণ করতে সময় নেননি। ৫১ বলে করেন সেঞ্চুরি। এবারের আইপিএলে এটি ‌ওয়াটসেনর দ্বিতীয় শতরান। শেষ পর্যন্ত ৫৭ বলে ১১ চার আর ৮ ছক্কায় ১১৭ রানে শিরোপা জেতানো ইনিংস খেলে অপরাজিত থাকেন এই অজি ব্যাটসম্যান। সুরেশ রায়না ৩২ রান করে সাজঘরে ফেরেন। আর অম্বাতি রাইডু ১৬ রানে অপরাজিত থাকেন।

https://www.iplt20.com/video/144838

মুম্বাইয়ের ‌ওয়াংখেড়ে স্টেডিয়ামে, ফাইনাল ম্যাচে টসে জিতে সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসনকে প্রথমে ব্যাট করতে পাঠান ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিংহ ধোনি। ওয়াংখেড়ে স্টেডিয়ামে পরে ব্যাট করা দলের জেতার নিয়ম হয়ে গিয়েছে। ধোনিও সেই কারণেই প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠান।

ব্যাট করতে নেমে রান আউট হয়ে ফেরেন ফাইনালে সুযোগ পাওয়া শ্রীবৎস গোস্বামী। চোটের কারণে ঋদ্ধিমান সাহা খেলতে পারেননি। এর পর আক্রমণাত্মকভাবেই ইনিংসের হাল ধরেন শিখর ‌ও উইলিয়ামসন। উইলিয়ামসন ৪৭ রানে ফিরতেই রান রেট কিছুটা কমে যায় হায়দ্রাবাদের। আউট হয়ে যান শাকিবও(২৩)। কিন্তু ইউসুফ পঠানের মারকাটারি ৪৫ এবং কার্লোস ব্রাথওয়েটের ঝড়ো ২১ রান হায়দ্রাবাদকে ১৭৮ রানের একটি সম্মানজনক স্কোর এনে দেয়। এই রান যে শিরোপা জেতার জন্য যথেষ্ট ছিল না পরে চেন্নাইয়ের ব্যাটসম্যানরা তা প্রমান করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :