সকাল ৮:৩৬, মঙ্গলবার, ২২শে মে, ২০১৮ ইং
/ দাবা / চ্যাম্পিয়নের পথে ফাহাদ
জাতীয় জুনিয়র দাবা
চ্যাম্পিয়নের পথে ফাহাদ
মে ১১, ২০১৮

সাইফ পাওয়ার ব্যাটারি ৩৮তম জাতীয় জুনিয়র (অনুর্ধ্ব-২০) দাবা চ্যাম্পিয়নশিপে ওপেন বিভাগের শিরোপা জয়ের পথে ফিদে মাস্টার ফাহাদ রহমান। সপ্তম রাউন্ডের খেলায় নারায়নগঞ্জের সাদনান হাসান দিহান গতবারের জুনিয়র চ্যাম্পিয়ন পিরোজপুরের ফিদে মাস্টার ফাহাদ রহমানের সাথে ড্র করেন। দিহান সাদা ঘুঁটি নিয়ে ফিদে মাস্টার ফাহাদের সিসিলিয়ান ডিফেন্সের বিরুদ্ধে খেলে ৫৪ চালের মাথায় ড্র করেন। এতে ফাহাদ সাড়ে ছয় পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন।

সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে ৪ জন খেলোয়াড় মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা হলেন, সাব-জুনিয়র চ্যাম্পিয়ন ময়মনসিংহের সুব্রত বিশ্বাস, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির অনত চৌধুরী, সিরাজগঞ্জের নাইম হক ও নারায়ণগঞ্জের সাদনান হাসান দিহান। পাঁচ পয়েন্ট করে নিয়ে ৭ জন খেলোয়াড় তৃতীয় স্থানে রয়েছেন।

এদিকে, বালিকা বিভাগে গতবারের জুনিয়র গার্লস চ্যাম্পিয়ন নরসিংদীর নোশিন আঞ্জুম সাড়ে ছয় পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে মানিকগঞ্জের কাজী জারিন তাসনিম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির আহমেদ ওয়ালিজা দ্বিতীয় স্থানে রয়েছেন। পাঁচ পয়েন্ট করে নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির জান্নাতুল ফেরদৌস ও নুশরাত জাহান আলো এবং চাঁপাইনবাবগঞ্জের জান্নাতুল ফেরদৌসী তৃতীয় স্থানে রয়েছেন।

শনিবার সকালে উভয় বিভাগের অষ্টম বা শেষ রাউন্ডের খেলা শুরু হবে। খেলা শেষে সাইফ পাওয়ার ব্যাটারি ৩৭তম জাতীয় সাব-জুনিয়র ও ৩৮তম জাতীয় জুনিয়র দাবার পুরস্কার বিতরনী অনুষ্ঠান হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :