সন্ধ্যা ৭:৩৬, শনিবার, ২১শে জুলাই, ২০১৮ ইং
/ video / ইউরোপা চ্যাম্পিয়ন অ্যাথলেটিকো
ইউরোপা চ্যাম্পিয়ন অ্যাথলেটিকো
মে ১৭, ২০১৮

ফ্রান্সের লিওঁতে বুধবার রাতে ইউরোপা লিগের ফাইনাল ৩-০ গোলে জিতেছে দিয়েগো সিমেওনের দল। শেষ নয় বছরে এই নিয়ে তৃতীয়বার ইউরোপিয় ক্লাব ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো অ্যাথলেটিকো মাদ্রিদ। ২০০৯-১০ ও ২০১১-১২ মৌসুমে আগের শিরোপা দুটি জিতেছিল মাদ্রিদের দলটি।

গ্রিজম্যান: ইউরোপা লিগ জয়ের পর স্ত্রীকে আদর করছেন

প্রতিপক্ষের ভুলে খেলার ২১ মিনিটে গোল পায় অ্যাথলেটিকো মাদ্রিদ। নিজেদের ডি-বক্সের সামনে গোলরক্ষকের পাস মিডফিল্ডার জাম্বো আগিসা নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলে গাবি বল ধরে বাড়ান গ্রিজমানকে। দ্রুত ডি-বক্সে ঢুকে নিচু শটে দলকে এগিয়ে দেন ফরাসি এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজমান। কোকের পাস ডি-বক্সে পেয়ে কিছুটা এগিয়ে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে জালে বল পাঠান তিনি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে গ্রিজমানের এটা ২৯তম গোল।

৮৯ মিনিটে কোকের পাস ডি-বক্সে পেয়ে নিখুঁত কোনাকুনি শটে ব্যবধান আরও বাড়িয়ে শিরোপা নিশ্চিত করেন অ্যাথলেটিকোর অধিনায়ক গাবি।

নিষেধাজ্ঞার কারণে ডাগআউটে ছিলেন না দলের কোচ দিয়েগো সিমিওনে। তবে ম্যাচ শেষের সঙ্গে সঙ্গে নেমে আসেন মাঠে, যোগ দেন শিরোপা উৎসবে। ২০১২ সালে তার অধীনেই এই প্রতিযোগিতার দ্বিতীয় শিরোপাটি জিতেছিল অ্যাথলেটিকো মাদ্রিদ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :