সন্ধ্যা ৬:২৩, বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ইনিয়েস্তার বিদায়
ইনিয়েস্তার বিদায়
মে ২১, ২০১৮

জয় দিয়েই এবারের মৌসুম শেষ করলো স্প্যানিশ লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা। লিগের শেষ ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে হারায় তারা। আর এই ম্যাচের মাধ্যমেই চোখের জলে প্রিয় দল বার্সেলোনাকে বিদায় জানালেন স্প্যানিশ তারকা আন্দ্রেস ইনিয়েস্তা। শেষ হলো ক্যাটালান ক্লাবটির সাথে তাঁর দীর্ঘ ২২ বছরের পথচলা।

ম্যাচের বাকি তখনও দশ মিনিট। কিন্তু ন্যু ক্যাম্পের ৮৪ হাজার দর্শক উঠে দাঁড়ালেন। ২২ বছরের সম্পর্ক ছিন্ন করে যে চলে যাচ্ছেন তাদের ঘরের ছেলে আন্দ্রেস ইনিয়েস্তা। আনুষ্ঠানিকভাবে লিওনেল মেসির কাছে সঁপে দিলেন অধিনায়কের আর্মব্যান্ড। চোখের জলে বিদায় নিলেন প্রিয় মাঠ আর দর্শকদের কাছ থেকে।

দীর্ঘ এই ২২ বছরে বার্সার হয়ে জিতেছেন ৩২টি ট্রফি। স্প্যানিশ লা লিগা, কোপা দেল রে, চ্যাম্পিয়ন্স লিগ, স্প্যানিশ সুপার কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপ, কোন শিরোপা নেই তার ঝুলিতে? ১৯৯৬ সালে মাত্র ১২ বছর বয়সে বার্সার যুব দলে যোগ দেয়ার পর থেকে অন্য কোনো ক্লাবে আর নাম লেখাননি বিশ্বকাপ জয়ী এই স্প্যানিশ তারকা। বার্সাকে সর্বজয়ী বানিয়ে সরে যাচ্ছেন তিনি। চাইলে খেলতে পারতেন আরো ক’বছর। কিন্তু ফর্ম হারিয়ে দল থেকে বাদ পড়তে চাননি। তাই ক্যাটালান দলটির প্রথম একাদশে জায়গা থাকতে থাকতেই স্বেচ্ছায় সরে যাওয়ার সিদ্ধান্ত ইনিয়েস্তার।

দলের লা লিগা শিরোপা উদযাপনের পাশাপাশি প্রিয় তারকা ইনিয়েস্তাকে বিদায় জানাতে ম্যাচ শেষে জমকালো আয়োজন করে বার্সেলোনা কর্তৃপক্ষ। কিংবদন্তীসম এই তারকার বিদায়ের সময় চোখের জল ধরে রাখতে পারেননি ন্যু ক্যাম্পে উপস্থিত কেউই।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :