রাত ৮:৩৮, শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / ইনজুরিতে বাদ আর্জেন্টিনার রোমেরো
রাশিয়া বিশ্বকাপ ফুটবল
ইনজুরিতে বাদ আর্জেন্টিনার রোমেরো
মে ২৩, ২০১৮



গোলরক্ষক নাহুয়েল গুজম্যানকে আবার‌ও আর্জেন্টিনার বিশ্বকাপ দলে ডেকেছেন কোচ হোর্হে সাম্পা‌ওলি। না ডেকে উপায়ই বা কি, হাঁটুর ইনজুরির কারণে যে খেলতেই পারবেন না দলের এক নম্বর গোলকিপার ম্যানচেস্টার ইউনাইটেডের স্যার্জিয়ো রোমেরো। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন-এএফএ রোমেরোর ইনজুরির কথা নিশ্চিত করেছে।

৩১ বছর বয়সী রোমেরো আর্জেন্টিনার হয়ে ৯৪টি ম্যাচ খেলেছেন। ২০১৪ বিশ্বকাপে গোলবারের নিচে দারুণ দক্ষতার পরিচয় দিয়ে আলবিসেলেস্তেদর তিনি ফইনালে তোলেন। শিরোপা নির্ধারণী ম্যাচে জার্মানির কাছে এক গোলে পরাজিত হয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এএফএ জানায়, রোমেরো আর্জেন্টিনার প্রথম পছন্দের গোলকিপার। তার ডান হাঁটুতে অস্ত্রোপচার করা লাগবে।

গোলরক্ষক নাহুয়েল গুজম্যান

২১ মে রাতে ঘোষিত চূড়ান্ত দলে রোমেরোসহ গোলরক্ষক ছিলেন তিনজন। বাকি দুজন উইলফ্রেডো কাবাল্লেরো এবং ফ্রাঙ্কো আরমানি। দুজনই অনভিজ্ঞ। কাবাল্লেরো মাত্র দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। আরমানির এখনো অভিষেকই হয়নি। রোমেরোর পরিবর্তে মেক্সিকোর দল টাইগার্সে খেলা নাহুয়েল ঐ দুই গোলকিপারের সঙ্গে যোগ দেবেন। ৩২ বছর বয়সী গুজম্যান ২০১৫ সাল থেকে জাতীয় দলের হয়ে মাত্র ছয়টি ম্যাচ খেলেছেন। গত বছর সিঙ্গাপুরের বিপক্ষে সবশেষ ম্যাচ খেলেন তিনি। তাতে ৬-০ গোলে জিতেছিল লি‌ওনেল মেসির দল।

বিশ্বকাপ ফুটবলে অংশ নিতে আগামী ২৯ মে হাইতি এবং ৯ জুন ইসরায়েলের বিপক্ষে দুটো প্রীতি ম্যাচ খেলবে দুইবারের বিশ্ব চ্যাম্পিযন আর্জেন্টিনা। ১৬ জুন রাশিয়া বিশ্বকাপে প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে তারা। গ্রুপ ডি’তে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :